You cannot copy content of this page

কক্সবাজার-চট্টগ্রাম সড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

FC5CD983-0304-4CDD-9F01-28B5A3FF724B-600x337.jpeg

ডেস্ক নিউজ:

ডিবি পুলিশ পরিচয়ে চট্টগ্রামে বাস চালককে হত্যার প্রতিবাদে আজ বুধবার সন্ধা ৬ টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম থেকে সকল আন্ত:জেলা রুটে এবং কক্সবাজার সড়কে যাত্রীবাহী বাস ধর্মঘট ডেকেছে পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল ১১ টায় শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত নিবেন। এদিকে বুধবার বিকেল ৫টা থেকে দূরপাল্লার কোন বাস কক্সবাজার থেকে ছেডে যায়নি। ফলে দুর্ভোগে পড়েছেন পর্যটকসহ সাধারণ যাত্রীরা।

শ্যামলী পরিবহন চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপক বাবুল আহমেদ বলেন, ডিবি পুলিশ পরিচয়ে তাঁদের এক বাসচালককে পিটিয়ে হত্যার বিষয়টি তাঁরা পুলিশকে মৌখিকভাবে জানিয়েছেন। তাঁরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত চান।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার মিজানুর রহমান বলেন, সোমবার রাতে নগর ডিবি পুলিশের কোনো দল ওই এলাকায় অভিযান চালায়নি। এ ছাড়া এলাকাটি তাঁদের আওতাধীনও না।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা বলেন, জেলা ডিবির কেউ অভিযানে যায়নি। এরপরও পুলিশ পরিচয়ে কারা ঘটনাটি ঘটিয়েছে, তদন্ত করা হচ্ছে।

বাসচালক জালালের মৃত্যুর প্রতিবাদে আন্দোলনের কর্মসূচি নির্ধারণ করতে মঙ্গলবার বৈঠকে বসেন পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ও চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা।

চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. মুছা বলেন, জড়িত ব্যক্তিদের শনাক্ত করে বিচারের আওতায় আনতে হবে। আসামিদের গ্রেপ্তারের দাবিতে বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরদিন বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার-ঢাকা ও বান্দরবান সড়কে চালকেরা যান চলাচল বন্ধ রাখবেন। এ ছাড়া ২৮ এপ্রিল রোববার সকাল ৬টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত চট্টগ্রামের পাঁচ জেলায় পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নিহত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আপনার মন্তব্য দিন

Share this post

scroll to top