বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৩:২৭ অপরাহ্ন

কক্সবাজার সমুদ্র সৈকতের পাশে হবে ‘শেখ রাসেল শিশু পার্ক’

আলোকিত টেকনাফ
  • আপডেট সময় বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ১১৩ বার পঠিত
কক্সবাজার সমুদ্র সৈকতের পাশে হবে ‘শেখ রাসেল শিশু পার্ক’

শাহ মুহাম্মদ রুবেল, কক্সবাজারঃ-

পর্যটন নগরী কক্সবাজারের সাগর পাড়ের কবিতা চত্বর সংলগ্ন ঝাউবাগানে গড়ে উঠছে ‘শেখ রাসেল শিশু পার্ক’। প্রায় সাড়ে ৬ একর জমিতে দৃষ্টিনন্দন পার্কটি ২০২০ সাল নাগাদ অনেকটা দৃশ্যমান হবে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক।

ইতোমধ্যে কক্সবাজার পৌরসভা কার্যালয়ে শেখ রাসেল শিশু পার্ক বাস্তবায়ন বিষয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হয়েছেন কক্সবাজার পৌর মেয়র মজিবুর রহমান এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার।

ওই বৈঠকে জেলা প্রশাসনের প্রস্তাবনার পরিপ্রেক্ষিতে প্রাথমিকভাবে পৌরসভার পক্ষ থেকে শেখ রাসেল শিশু পার্কের সীমানা প্রাচীর নির্মাণ বাবদ ১০ লাখ টাকা জেলা প্রশাসনকে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় প্যানেল মেয়র-৩ শাহেনা আকতার পাখি, কাউন্সিলর আকতার কামাল, কাউন্সিলর মিজানুর রহমান ও প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেখ রাসেল শিশু পার্ক বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও পর্যটন সেল) মোহাম্মদ আশরাফুল আফসার জানান, প্রায় সাড়ে ৬ একর জমিতে পার্কটি গড়ে তোলা হবে। প্রাথমিকভাবে পৌর কর্তৃপক্ষ সীমানা প্রাচীর নির্মাণ বাবদ অর্থ দিতে সম্মত হয়েছেন পৌর মেয়র মুজিবুর রহমান। আশা করি নতুন বছরের শুরুতে কক্সবাজারবাসীর বহুল প্রত্যাশিত শিশু পার্কটি আলোর মুখ দেখবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে সাইনবোর্ড টাঙিয়ে ভিত্তিপ্রস্তর স্থাপনসহ জমি সংক্রান্ত প্রাথমিক কাজ শেষ করেছে জেলা প্রশাসন। ফলে আশা করা হচ্ছে দ্রুত বাস্তবায়ন হবে শেখ রাসেল শিশু পার্কটি।

কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান জানান, পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতের কারণে কক্সবাজার বিশ্বময় পরিচিতি লাভ করেছে। ফলে প্রতিবছরই এখানে আসে দেশ-বিদেশ থেকে অসংখ্য পর্যটক। স্থানীয়দের পাশাপাশি পর্যটকদেরও দাবি কক্সবাজারে একটি শিশু পার্ক নির্মিত হোক। বিভিন্ন সময়ে জেলা প্রশাসন থেকে শিশু পার্ক নির্মাণের উদ্যোগ নেওয়া হলেও জায়গা চিহ্নিত না হওয়ায় এতদিন সে উদ্যোগ সফল হয়নি। এখন জমি নির্ধারণ হওয়ায় অবশেষে জেলাবাসীর প্রাণের সেই দাবি পূরণ হওয়ার পথে। আর সেই শিশু পার্কটি নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট সন্তান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের নামে।

উল্লেখ্য, কক্সবাজার জেলা প্রশাসন ও শেখ রাসেল শিশু পার্ক বাস্তবায়ন নাগরিক কমিটির উদ্যোগে কবিতা চত্বর ও বিয়াম স্কুলের মাঝামাঝি সৈকত সংলগ্ন স্থানে সাড়ে ৬ একর জায়গা জুড়ে নির্মাণ করা হবে পর্যটন নগরীর প্রথম শিশু পার্ক। গত ২৫ এপ্রিল শহীদ দৌলত ময়দানের শিশু মেলায় উপস্থিত শিশুদের দাবির পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানিয়েছিলেন, কক্সবাজারে শিশু পার্ক নির্মাণ করা হবে। সেই আশ্বাসের পরিপ্রেক্ষিতে সরকারি উদ্যোগে শিশু পার্কটি নির্মাণ হচ্ছে।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2016-2019 | Alokitoteknaf.com
Theme Customized By Shah Mohammad Robel