You cannot copy content of this page

ক্রাইস্টচার্চের মসজিদে হামলার নিন্দায় ক্রিকেট বিশ্ব

image-98037-1552644609.jpg

স্পোর্টস ডেস্কঃ-

যখন বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে রয়েছে তৃতীয় টেস্টের প্রস্তুতি নিচ্ছে তখনই সেখানে ঘটে গেল এক ভয়াবহ ঘটনা। স্থানীয় এক মসজিদে বন্দুকবাজদের হামলায় নিহত হয়েছে ৪৯ জন।

টেস্টের ভেন্যু থেকে ঘটনার জায়গাটা খুব দূরেও নয়। শনিবার (১৬ মার্চ) টেস্ট শুরু হওয়ার কথা ছিল। তার আগে শুক্রবার (১৫ মার্চ) বাংলাদেশের ক্রিকেটাররাই এসই মসজিদেই পৌঁছে গিয়েছিলেন সেই সময় যখন সেখানে বন্দুকবাজদের হামলা চলছে। যে কারণে আগেই আটকে দেওয়া হয় তাদের বাস।

সেখান থেকে কোনোরকমে প্রাণ হাতে করে ফিরতে হয়েছে তামিম ইকবাল-মুশফিকুরদের। দুই দেশের বোর্ডের সম্মতিতে বাতিল করা হয়েছে ম্যাচও। খেলোয়াড়দের হোটেলের বাইরে যাওয়াও নিষিদ্ধ করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস জানিয়েছেন, দলের সকলেই সুস্থ ও নিরাপদ রয়েছে। তবে সবার মধ্যেই একটা আতঙ্ক কাজ করছে।

সব জায়গা থেকে এই হামলার নিন্দা করা হয়েছে। সেখানে পিছিয়ে নেই ক্রিকেট জগৎও। নিউজিল্যান্ডের জিমি নিশাম এই হামললার পর এতটাই অবাক হয়েছেন যে তিনি জানিয়েছেন, তিনি ভাবতেই পারেননি নিউজিল্যান্ডের মতো জায়গায় এরকম ঘটনা ঘটতে পারে।

নিউজিল্যান্ডের ফাস্ট বোলার মিচেল ম্যাকক্লেনহান টুইট বার্তায় জানিয়েছেন, ক্রাইস্টচার্চের মসজিদে গোলাগুলিতে নিহত পরিবারের জন্য ভাবুন আর প্রার্থনা করুন। এটি একটি জঘন্য খবর। এটি শুধু কিউই নয়, নিউজিল্যান্ড এবং সারাবিশ্ব জুড়ে এটি বন্ধ করুন।

ভারতীয় ক্রিকেট দলের সাবেক ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ টুইট বার্তায় জানান, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের কথা শুনে খুব অবাক হচ্ছি। নিহতদের পরিবারের জন্য চিন্তা হচ্ছে।

নিউজিল্যান্ডের বক্সার সন্নি বিল উইলিয়ামস জানান, ক্রাইস্টচার্চের খবর যখন আসছে তখন আমার মনে আঘাত পেয়েছি। নিহতদের পরিবারের জন্য প্রার্থনা আর ভালোবাসা রইল।

এছাড়া ভারতের অন্যতম ক্রিকেট ধারাভাষ্যকার হার্সা ভোগলে, নিউজিল্যান্ডের অলরাউন্ডার জিমি নিশাম, ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন ও শ্রীলঙ্কার ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকার এ ঘটনায় টুইট বার্তায় নিহতদের প্রতি সমবেদনা ও এ ধরণের ঘটনা বন্ধে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, ক্রাইস্টচার্চে বাতিল করা হয়েছে নিউজিল্যান্ড-বাংলাদেশ তৃতীয় টেস্ট ম্যাচ।

আপনার মন্তব্য দিন

Share this post

scroll to top