You cannot copy content of this page

চবিতে অধ্যয়নরত টেকনাফের শিক্ষার্থীদের ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন:

received_2388381131438263.jpeg

প্রেস বিজ্ঞপ্তি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত টেকনাফ উপজেলার শিক্ষার্থীদের ঐতিহ্যবাহী সংগঠন ‘চিটাগাং ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব টেকনাফ-(চুসাট)’ এর উদ্যেগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম শহরের চকবাজারস্থ এচিভমেন্ট বিসিএস কোচিং সেন্টারে অনুষ্ঠেয় উক্ত ইফতার ও রমজানের তাৎপর্য শীর্ষক অালোচনা এবং দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুসাট এর প্রধান উপদেষ্টা-টেকনাফের কৃতি সন্তান ‘সাউথ এসিয়ান ডেভেলপমেন্ট নেটওয়ার্ক’ এর সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন অাহমেদ।

উক্ত ইফতার মাহফিলে প্রধান অালোচকের অালোচনায় শিক্ষার্থীদের সামনে ‘মানবজীবনে রমজানের তাৎপর্য’ শীর্ষক গুরুত্বপূর্ণ অালোচনা করেন টেকনাফের অারেক কৃতি সন্তান ও চুসাট এর উপদেষ্টা-একই বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মমতাজ উদ্দীন কাদেরি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সস ইউনিভার্সিটির পাবলিক রিলেশান্স এন্ড প্রটোকল শাখার ডেপুটি ডিরেক্টর খলিলুর রহমান, সোস্যাল ইসলামি ব্যাংকের জুবলি রোড শাখার সিনিয়র অফিসার ও সাবেক চবি শিক্ষার্থী রিদুয়ানুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ও চুসাট উপদেষ্টা ইন্জিনিয়ার মোরশেদুল হক। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চুসাটের বর্তমান সভাপতি রবিউল অালম রবি।

এছাড়া বর্তমান শিক্ষার্থী ও চবিতে অধ্যয়ন করেছে টেকনাফের এমন অসংখ্য প্রাক্তন শিক্ষার্থীর মিলনোৎসবে পরিণত হয় দিনটি। দেশের চারটি পূর্ণ স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের মধ্যে বৃহত্তম অায়তনের এই পাবলিক বিশ্ববিদ্যালয়টিতে বর্তমানে টেকনাফের প্রায় ১২০ জন শিক্ষার্থী পড়াশোনা করছেন।

চবি শিক্ষার্থী নুরুল বশর রাসেলের কুরঅান তেলাওয়াতের মাধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানটিতে স্বাগত বক্তব্য রাখেন চুসাটের বর্তমান কার্যনির্বাহী পরিষদের অর্থ সম্পাদক সাইফুল্লাহ মানছুর। অতিথিবৃন্দের পাশাপাশি বক্তব্য রাখেন চুসাটের বিগত কমিটির সিনিয়র সহসভাপতি সাদ্দাম মোঃ অাদিল, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নিয়াজ মোর্শেদ রাসেল, সহসভাপতি রোকেয়া রহিমা, উখিয়া স্টুডেন্টস ফোরাম-চবি এর সভাপতি মোঃ রাসেল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন চুসাটের প্রচার সম্পাদক মোঃ ইদ্রিস খান (মুরাদ)।

ইফতারের অাগে প্রধান অালোচক কর্তৃক মুনাজাত শেষে ধন্যবাদমূলক বক্তব্য রাখেন চুসাট সভাপতি রবিউল অালম রবি। এছাড়া ইফতার পরবর্তী এক অাড্ডায় সুশিক্ষিত টেকনাফ বিনির্মাণে চুসাটের করণীয় শীর্ষক মুক্ত অালোচনায় অংশ নেন শিক্ষক, শিক্ষার্থী ও টেকনাফের সাবেক চবিয়ানরা।

আপনার মন্তব্য দিন

Share this post

scroll to top