টেকনাফে জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচনী প্রচারণা

election.jpg

শাহ্‌ মুহাম্মদ রুবেল, আলোকিত টেকনাফ ডটকমঃ-

উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে টেকনাফে জমে উঠেছে প্রচার-প্রচারণা। প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করেছেন।  সাদা কালো পোস্টার, ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে পুরো নির্বাচনী এলাকা। আগামী ২৪ মার্চ রবিবার নির্বাচন উপলক্ষ্যে চলছে নানা শ্লোগান-মাইকিং। এছাড়া কর্মীসভা, পথসভা, ঘরোয়া বৈঠক, গণসংযোগও চলছে। প্রার্থীরা ছুটে চলছেন নির্বাচনী এলাকার এ প্রান্ত থেকে ঐ প্রান্তে। দিচ্ছেন নির্বাচনি নানা প্রতিশ্রুতি। এককথায় জমে উঠেছে প্রচার প্রচারণা।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী, সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যাপক মোহাম্মদ আলী,  নাগরিক কমিটির মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবলীগ সভাপতি নুরুল আলম , টেকনাফ উপজেলা ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও টেকনাফ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সরওয়ার আলম পৃথকভাবে উপজেলার বিভিন্নস্থানে ব্যাপক গণসংযোগ করেছেন বলে জানা গেছে।

৩মার্চ বিকাল পৌনে ৫টায় বাহারছড়া ইউনিয়নের নোয়াখালী,মাথাভাঙ্গা, হাজমপাড়া, বাগঘোনা, শীলখালী, বড় ডেইল, জাহাজপুরার বিভিন্ন স্থানে গণসংযোগ করেন অধ্যাপক মোহাম্মদ আলী। গণসংযোগ পরবর্তী এক সভায় তিনি বলেন, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে। এই জন্য আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ভেদাভেদ ভূলে কাজ করার আহবান জানান।

আরেক চেয়ারম্যান প্রার্থী নুরুল আলম  ৩মার্চ রবিবার পৌরসভার উপরের বাজার, লামার বাজার, বাস স্টেশন, শাপলা চত্বরসহ প্রধান প্রধান এলাকায় গনসংযোগ করেন বলে জানা গেছে। এসময় তিনি নির্বাচিত হলে এলাকায় ব্যাপক উন্নয়নের প্রতিশ্রুতি দেন।

অপরদিকে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী ৩ মার্চ বাদে আছর হতে রাত ৮টা পর্যন্ত হ্নীলা বাসষ্টেশনে গণসংযোগ  করেন। এসময় তিনি সর্বস্তরের জনসাধারণের সাথে কৌশল বিনিময় করেন। এসময় তিনি বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জনসাধারণের সেবা করার লক্ষ্যে আমি প্রার্থী হয়েছি। আমি আপনাদের দোয়া ও সহায়তা কামনা করছি।

অপরদিকে আরেক এক ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী সরওয়ার আলম শাহপরীর দ্বীপের বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করেছেন বলে জানা গেছে। এসময় তিনি বলেন, ‘গণসংযোগকালে ভোটারদের কাছ থেকে সাড়া পাচ্ছি। বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।’

 

কয়েকজন ভোটার বলেন, প্রার্থীরা ভোটারের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। প্রতিদিন প্রার্থীদের ডাকে তাঁদের ঘুম ভাঙছে। তাঁরা প্রার্থীদের সামনে এলাকার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরছেন। নির্বাচিত হলে প্রার্থীরা এসব সমস্যা সমাধানের আশ্বাস দিচ্ছেন।

সাবরাং ইউনিয়নের বাসিন্দা কলিম উল্লাহ বলেন, ‘ভোট এলে অনেকে ভোট চাইতে আসেন। ভোট চলে গেলে তাঁরা আমাদের কাছে আসেন না। তাঁদের কাছে গিয়ে সমস্যার কথা বলা সম্ভব হয় না। যে প্রার্থী আমাদের খোঁজখবর রাখবেন, সে প্রার্থীকে আমরা নির্বাচিত করতে চাই।’

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভোটার বলেন, কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন কি না, তা নিয়ে তাঁরা শঙ্কায় আছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা ১৪ ফেব্রæয়ারী টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনের তপশীল ঘোষণা করেছেন। ঘোষিত তপশীল মতে রিটার্নিং অফিসার অথবা সহকারী রিটার্নিং অফিসার টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারের নিকট মনোনয়নপত্র/ অনলাইন মনোনয়নপত্র দাখিল করার শেষ তারিখ ২৬ ফেব্রæয়ারী মঙ্গলবার। রিটার্নিং অফিসার কতৃক মনোনয়নপত্র বাছাই ২৮ ফেব্রæয়ারী বৃহষ্পতিবার। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৭ মার্চ বৃহষ্পতিবার। ভোট গ্রহণ ২৪ মার্চ রবিবার।

আপনার মন্তব্য দিন

Share this post

scroll to top