মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ০৭:১৪ অপরাহ্ন

পাঁচ কাউন্সিলর বিহীন টেকনাফ পৌর সভার বাজেট ঘোষনা : প্রধান ৩ সমস্যার কথা উঠে আসেনি

আলোকিত টেকনাফ
  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯
  • ১৯ বার পঠিত

স্টাফ করেসপন্ডেন্ট, আলোকিত টেকনাফ।   

দ্বায় সাড়া ভাবে পাঁচ কাউন্সিলরের অনুপস্থিতিতে কক্সবাজারের টেকনাফ পৌরসভার ২০১৯-২০২০ অর্থ বছরের ২৯ কোটি, ৩১ লক্ষ,৫৫ হাজার,৩৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেট ঘোষনা কালীন বরাবরের মতো পৌর এলাকার প্রধান সমস্যা পয়োনিষ্কাশন, যানজট, রোহিঙ্গা সমস্যার কথা উঠে আসেনি। এতে পৌরবাসীদের মাঝে ক্ষুব্দ প্রতিক্রিয়া জানা গেছে। ১৬ জুলাই সকাল ১১টায় টেকনাফ পৌরসভা হলরুমে পৌর মেয়র হাজী মোঃ ইসলাম এই বাজেট ঘোষনা করেন।
পৌরসভা সূত্র মতে, প্রস্তাবিত এই বাজেটে উন্নয়ন খাতে ২৫ কোটি ১৫ লক্ষ ৫০ হাজার টাকা ও রাজস্ব খাতে ৪ কোটি ১৬ লক্ষ ৫ হাজার ৩৮ টাকা।  সর্বমোট ২৯ কোটি ৩১ লক্ষ ৫৫ হাজার ৩৮ টাকা বাজেট ঘোষনা করা হয়েছে। এছাড়াও ১কোটি ২১লক্ষ ১৩ হাজার, ৪শ তেঁত্রিশ টাকা সার্বিক উদ্ধৃত্ত বাজেট ধরা হয়েছে।
বাজেট অনুষ্টানে কাউন্সিলরদের মধ্যে ২নং ওয়ার্ডের আবু হারেছ, ৩নং ওয়ার্ডের এহতেশামুল হক বাহাদুর, ৪নং ওয়ার্ডের হোসন আহাম্মদ, ৬ নং ওয়ার্ডের আব্দুল্লাহ মনির ছাড়াও মহিলা কাউন্সিলর নাজমা আলম, দিলরুবা ও কহিনুর উপস্থিত থাকলেও ১ নং ওয়ার্ডের কাউন্সিলর শাহ আলম, ৫ নং ওয়ার্ডের রেজাউল করিম মানিক, ৭ নং ওয়ার্ডের মৌলভী মুজিব, ৮ নং ওয়ার্ডের মনিরুজ্জামান, ৯নংওয়ার্ডের নূর আবছার অনুপস্থিত ছিলেন। এরা প্রত্যেকে ইয়াবা ও হুন্ডি মামলায় কারাগারে এবং পলাতক রয়েছেন। এনিয়ে বিভিন্ন মহলের হাস্য রসের মন্তব্য করতে শুনা গেছে।
মেয়র হাজী ইসলাম তার বক্তব্যে, পৌর বাসীর সহযোগীতা নিয়ে  ঐক্যবদ্ধ ভাবে কাজ করলে পৌরসভাকে ‘এ’ গ্রেডে উন্নীত করতে বেশী দিন সময়ক লাগবেনা বললে দাবী করলেও পৌর বাসীদের কাছে শুনা গেলো ভিন্ন কথা। নাম প্রকাশ না করার শর্তে অনেকে জানান, এদিকে পৌর শহরকে জানজট মুক্ত করে শহরের প্রধান সড়ক প্রসশস্থ করন, পয়োনিষ্কাশন ও সোয়ারেজ ব্যবস্থা, আলাদা করে কাঁচা বাজার নির্মান ও পৌর এলাকা রোহিঙ্গা মুক্ত রাখার বিষয়টি প্রতিবার প্রতিশ্রুতি দিয়ে আসলেও সেক্ষেত্রে পৌর কর্তৃপক্ষ ব্যর্থ হয়েছে। এবারেও এবিষয়ে পৌর কর্তৃপক্ষের কাছে থেকে সু নির্দিষ্ট রূপ রেখা উঠে না আসায় তাদের মনে হতাশার কথা জানিয়েছেন।
এদিকে, বাজেট অনুষ্টানে সাংবাদিক প্রতিনিধি ও ওয়ার্ড কাউন্সিলররা বক্তব্য রাখেন। তাছাড়া অনুষ্টানে সাংবাদিক, পৌর কর্মকর্তা ও কর্মচারী সহ বিভিন্ন শ্রেনী পেশাজিবী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2016-2019 | Alokitoteknaf.com
Theme Customized By Shah Mohammad Robel