সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০১:০২ পূর্বাহ্ন

ভোটার হতে এসে আটক ৩ রোহিঙ্গা

আলোকিত টেকনাফ
  • আপডেট সময় শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯
  • ১০২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ-

কক্সবাজারের রোহিঙ্গা অধ্যুষিত উখিয়া উপজেলায় হালনাগাদ ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করতে এসে আটক হলেন ৩ রোহিঙ্গা । বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়েছে। পরে রাতে এই ৩ রোহিঙ্গাকে এক মাস করে জেল দেয় ভ্রাম্যমাণ আদালত।

উখিয়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম জানান, উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের তথ্য সংগৃহীত ও যাচাইকৃত নাগরিকের ভোটার অন্তর্ভুক্তির দিন ছিল বৃহস্পতিবার (৩অক্টোবর)। এ সময় বিকালে ছবি তুলতে আসা উক্ত ইউনিয়নের ডেইলপাড়া গ্রামের আবদুল হামিদ (৩২), নুর হোসেন (২৮) ও মুর্শিদা আকতার (২৫) কে সন্দেহ হলে উখিয়া নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর মো. ইসা ও মো. সোহেল জিজ্ঞাসাবাদ করে। এ সময় তারা রোহিঙ্গা বলে স্বীকার করে। এরপর এ তিনজনকে বুথ থেকে পুলিশের মাধ্যমে আটক করা হয়।

উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, আটক রোহিঙ্গারা নিজেরা স্বীকারোক্তি দিয়েছে তারা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। স্থানীয় জনৈক ব্যক্তিকে টাকা দিয়ে ভোটার হতে চেয়েছিল বলে জানায় তারা। সংশ্লিষ্ট স্থানীয় ব্যক্তিকেও এ ব্যাপারে আইনের আওতায় আনার কাজ চলছে। এছাড়াও রোহিঙ্গাদের নামে ইস্যুকৃত জন্ম নিবন্ধন সনদ বাতিলের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে চিঠি দেয়া হবে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2016-2019 | Alokitoteknaf.com
Theme Customized By Shah Mohammad Robel