সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ১২:৫৯ পূর্বাহ্ন

মেসিকে বর্ষসেরা করতে ভোট চুরি করেছে ফিফা!

আলোকিত টেকনাফ
  • আপডেট সময় শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৭ বার পঠিত

স্পোর্টস ডেস্কঃ-

চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ভার্জিল ফন ডাইককে পেছনে ফেলে এবার ফিফা বর্ষসেরার পুরস্কার জিতেছেন লিওনেল মেসি। এ নিয়ে রেকর্ড ষষ্ঠবার ফুটবলের সবচেয়ে মর্যাদাকর পুরস্কার বগলদাবা করেছেন তিনি।

তবে এর পর থেকেই তা নিয়ে সমালোচনা চলছে। আর্জেন্টাইন জাদুকরকে সেরা বানাতে ভোট চুরি করেছে ফিফা বলে অভিযোগ উঠেছে। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার বিরুদ্ধে এ অভিযোগ তুলেছেন খোদ কয়েকটি জাতীয় দলের কোচ ও অধিনায়ক।

সুদানের কোচ দ্রাভকো লুগারিসিচের দাবি, ফিফা ‘দ্য বেস্ট’ পুরস্কারের জন্য তার প্রথম পছন্দ ছিল মিসরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। তাকেই ভোট দেন তিনি। কিন্তু ফিফা প্রকাশিত ভোটাদাতাদের তালিকায় দেখেন, তার ভোট পড়েছে মেসির বাক্সে।

শুধু সুদানিজ কোচ নন, ফিফার দিকে ভোট কারচুপির আঙুল তুলেছেন মিসরের অধিনায়ক আহমেদ এল মোহামাদি। জানিয়েছেন, তিনিও প্রথম পছন্দ হিসেবে ভোট দিয়েছেন সতীর্থ সালাহকে। কিন্তু তার ভোটটি নিবন্ধিত (গণ্য) হয়নি।

এর অবশ্য কারণ থাকতে পারে। এবার বর্ষসেরার জন্য মনোনীত সংক্ষিপ্ত তালিকায় ছিলেন না সালাহ। মেসি-রোনাল্ডোর সঙ্গে তিনজনের তালিকায় ছিলেন তার লিভারপুল সতীর্থ ফন ডাইক।

অনেকের মতে, এ বছর ফিফা দ্য বেস্ট হতে পারতেন এ ডাচ রক্ষণসেনা। কারণ এর আগে উয়েফা সেরা হয়েছেন তিনি। কিন্তু শেষ পযর্ন্ত সবাইকে চমকে বর্ষসেরা নির্বাচিত হন মেসি।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2016-2019 | Alokitoteknaf.com
Theme Customized By Shah Mohammad Robel