বাড়িআলোকিত টেকনাফগভীর রাতে বিএনপি নেতার বাড়ি লুট

গভীর রাতে বিএনপি নেতার বাড়ি লুট

নিউজ ডেস্কঃ

কক্সবাজারের টেকনাফ উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক জুনায়েদ আলী চৌধুরীর বাড়িতে গভীর রাতে হামলা চালানো হয়েছে। এ সময় নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও বাড়ির জিনিসপত্র লুট করেছে দুর্বৃত্তরা।

শনিবার রাতে পুলিশের পোশাক পরা একদল দুর্বৃত্ত এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত পরিবার। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি তাদের।

হামলার সময় বিএনপি নেতার পরিবারের লোকজন বাড়িতে ছিলেন না। তবে গৃহকর্মী ও পাশের কেজি স্কুলের দুইজন শিক্ষক বাড়িতে ছিলেন।

প্রতিবেশীরা জানান, রাতে ২০-২২ জন লোক দুটি মাইক্রোবাস নিয়ে এসে দরজা ভেঙে বাড়িতে ঢুকে। তাদের পরনে পুলিশের পোশাক ও হাতে অস্ত্র ছিল। বাড়ির জিনিসপত্র ভাঙচুরের শব্দ শুনতে পান প্রতিবেশীরা।

গৃহকর্মী রোকসানা বলেন, দরজা ভেঙে ঘরে ঢুকে ২০-২২ লোক। তাদের অনেকের গায়ে পুলিশের পোশাক ছিল। কিছুক্ষণ পর বাড়ির জিনিসপত্র ভাঙচুর করে তারা। কারণ জানতে চাইলে হুমকি দেয়। ভাঙচুরে বাধা দিতে গেলে আমার মোবাইল ছিনিয়ে নিয়ে খারাপ কথা বলে। পরে পাশের একটি কক্ষে নিয়ে তালাবদ্ধ করে রাখে। ঘণ্টাখানেক জিনিসপত্র ভাঙচুর শেষে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও বাড়ির জিনিসপত্র লুট করে চলে যায় তারা।

বিএনপি নেতা জুনায়েদ আলীর স্ত্রী বলেন, বাড়িতে আমরা কেউ ছিলাম না। ভোর রাতে খবর পেয়ে সকালে বাড়ি আসি। এসে দেখি, ৪০ ভরি স্বর্ণ ও নগদ ৫ লাখ টাকা ও জিনিসপত্র নেই।

জুনায়েদ আলী চৌধুরীর মা রাশেদা আক্তার চৌধুরী বলেন, আমার স্বামী মোস্তাক আহমদ চৌধুরী মুক্তিযোদ্ধা। বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন তিনি। আমার ছেলে বাবার আদর্শ লালন করছে। বিএনপির রাজনীতি করার কারণে আমাদের বাড়িতে মধ্যযুগীয় তাণ্ডব চালানো হয়েছে। আমরা এ ঘটনার বিচার চাই।

প্রত্যক্ষদর্শী দোকানদার তাহের বলেন, রাত ৩টার দিকে দুই মাইক্রোবাসে ২০-২২ লোক আসে। তাদের অনেকের গায়ে পুলিশের পোশাক ও হাতে অস্ত্র ছিল। জুনায়েদ চৌধুরীর বাড়িতে হামলার পর টেকনাফের দিকে চলে যায় তারা।

এ ঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে কক্সবাজার জেলা বিএনপি। জেলা বিএনপির সভাপতি এমপি প্রার্থী শাহজাহান চৌধুরী বলেন, এ ঘটনার জন্য টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দায়ী। তার নেতৃত্বে এমপি বদির এজেন্ডা বাস্তবায়ন করছে পুলিশ। পরিকল্পনা অনুযায়ী বিএনপি নেতার বাড়িতে দুর্বৃত্তদের নিয়ে হামলা চালায় পুলিশ।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, কারও বাড়িতে হামলা চালানো নয় বরং বাড়ির নিরাপত্তা দেয়া পুলিশের দায়িত্ব। বিষয়টি শুনেছি। তবে এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। জাগোনিউজ২৪

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments