বাড়িআলোকিত টেকনাফটেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত, ইয়াবা ও অস্ত্র উদ্ধার

টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত, ইয়াবা ও অস্ত্র উদ্ধার

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ অস্ত্র ও গুলি উদ্ধার করেছে বিজিবি। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাত দেড়টার দিকে হ্নীলা ইউনিয়ন জাদীমুড়াস্থ নাফনদী সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। বিজিবির দাবি নিহত ব্যক্তি থাইয়ংখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সাল হাসান খান (পিএসসি) জানান, মিয়ানমার থেকে একটি বড় ইয়াবার চালান হ্নীলা ইউনিয়ন জাদীমুড়াস্থ নাফনদী সীমান্ত এলাকা দিয়ে প্রবেশের সংবাদ পেয়ে বিজিবির সদস্যরা ঐ এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর মাদক পাচারকারীরা বস্তা মাথায় করে যাওয়ার সময় তাদের চ্যালেঞ্জ করলে আকস্মিকভাবে বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের ৬ থেকে ৭ মিনিট গোলাগুলি চলাকালীন মাদক পাচারকারী দলের কয়েকজন সদস্য কৌশলে কেওড়া বাগানের ঝোপের মধ্যে পালিয়ে যায়। গোলাগুলি থেমে যাওয়ার কিছুক্ষণ পর উক্ত স্থান থেকে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতনামা এক যুবককে পড়ে থাকতে দেখে।

বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। সেখানে পৌঁছার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে জিজ্ঞাসাবাদে সে থাইয়ংখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানায়।

এ দিকে ঘটনাস্থল তল্লাশি করে ৩ কোটি ৯০ লাখ টাকা মূল্যের ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা, দেশীয় তৈরি ১টি এলজি অস্ত্র, ১টি কার্তুজ উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments