বাড়িআলোকিত টেকনাফটেকনাফে বিপুল পরিমাণ চাইনিজ চাকু উদ্ধার করেছে পুলিশ

টেকনাফে বিপুল পরিমাণ চাইনিজ চাকু উদ্ধার করেছে পুলিশ

শাহজাহান চৌধুরী শাহীন:

টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতি, হত্যা ও সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধে বিভিন্ন প্রকার কৌশলী অভিযান হাতে নিয়েছে পুলিশ সদস্যরা । এরই ধারাবাহিকতায় ২৮ জুন রাতে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশের নেতৃত্বে পুলিশ সদস্যরা টেকনাফ বার্মিজ মার্কেটসহ বেশ কয়েকটি মার্কেটে বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমান চাইনিজ চাকু উদ্ধার করেছে। পাশাপাশি আগামীতে এধরনের চাকু দোকানে বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের প্রাথমিক ভাবে সতর্ক করা হয়েছে।

পুলিশের তথ্য মতে, বর্তমান উঠতি বয়সের তরুন যুবকরা চাইনিজ টিপ চাকু কিনে নিয়ে বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে বলেও পুলিশের কাছে তথ্য রয়েছে। আবার সংঘটিত অপরাধে জড়িত বেশীর যুবক মাদক কারবারী ও মাদকাসক্ত বলে পুলিশ সুত্র জানায়।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, টেকনাফ পৌরসভার বেশ কয়েকটি স্থানের মার্কেটগুলোতে অভিযান চালিয়ে প্রায় ৫০০ পিচ চায়নার তৈরী বিভিন্ন প্রকার চাকু, টিপ চোরা উদ্ধার করা হয়। এই সব চাকুগুলো যেন আর বিক্রি না করে সেই বিষয়ে দোকানদারদেরকে প্রথম বারের মত সতর্ক করা হয়। এই অভিযান অব্যাহত রাখবে বলে জানান তিনি।

প্রসংগত-২৮ জুন দিবাগত রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়া হ্নীলা পশ্চিম সিকদার পাড়ার (মণ্ডল পাড়া) মৃত মাহমুদুর রহমান প্রকাশ বাইট্টা মাদুর ছেলে হাত কাটা আব্দুর রহমান (২৮) এবং আব্দুস সালাম (২৬) মিলে গত ২১ জুন হ্নীলা ইউনিয়ন পানখালী এলাকার মোঃ ইদ্রিসের ছেলে মোঃ ইসমাইলকে এধরনের চায়না তৈরী এই চাকু দিয়ে জবাই করে হত্যা করা হয়েছিল।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments