বাড়িআলোকিত টেকনাফটেকনাফে ২ বিজিবি ব্যাটালিয়ন পরিদর্শন ও বৃক্ষ রোপন করলেন বিজিবির মহাপরিচালক

টেকনাফে ২ বিজিবি ব্যাটালিয়ন পরিদর্শন ও বৃক্ষ রোপন করলেন বিজিবির মহাপরিচালক

শাহজাহান চৌধুরী শাহীন॥

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহা-পরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, এনডিসি, পিএসসি ১০ ডিসেম্বর সকালে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর কোয়ার্টার গার্ড পরিদর্শন করেন এবং কোয়ার্টার গার্ড এলাকায় বৃক্ষ রোপন করেছেন।

এছাড়াও তিনি টেকনাফের শীলখালী ও কচ্ছপিয়া মৌজায় ক্রয়কৃত (টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সংলগ্ন) বিজিবি ওয়েলফেয়ার ট্রাস্টের জমি পরিদর্শন করেন এবং ব্যাটালিয়নের টেকনাফ বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় টেকনাফ জেটিঘাটে নাফ নদীতে জলযান যোগে বিজিবি সদস্যদের টহল কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

উক্ত স্থানে উপস্থিত সকল অফিসারের সাথে মতবিনিময়ের সময় তিনি মাদকের বিরুদ্ধে সরকারের চলমান অভিযানের সাথে একাত্মতা ঘোষনা করে যে কোন মাদকের বিরুদ্ধে ‘‘জিরো টলারেন্স’’ নীতি অনুসরন করা, সকলকে মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ার এবং সীমান্তে মাদক ও চোরাচালান রোধে আভিযানিকভাবে আরও কার্যক্ষম করার নির্দেশ দেন।

টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, ২ ব্যাটালিয়নের সীমান্তে সদ্য স্থাপিত ‘‘স্মার্ট বর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের’’ এর অংশ হিসেবে ‘‘বর্ডার সার্ভেইল্যান্স এন্ড রেসপন্স সিস্টেম’’ এর কট্রোল রুম পরিদর্শন করেন।


উল্লেখ্য যে, ২ ব্যাটালিয়নের সাথে পার্শ্ববর্তীদেশ মিয়ানমারের সাথে ৫৪ কিঃ মিঃ জলসীমা রয়েছে। উক্ত জলসীমায় মিয়ানমার ও বাংলাদেশ সীমান্তে অবৈধ চলাচল, চোরাকারবারীদের (বিশেষ করে ইয়াবা পাচারকারী) গতিবিধি ও অন্যান্য আন্তঃ সীমান্ত অপরাধসমূহ মনিটরিং করতঃ দ্রুত ও কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য মহাপরিচালক দিক নির্দেশনায় ২ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা উক্ত ‘‘বর্ডার সার্ভেইল্যান্স এন্ড রেসপন্স সিস্টেম’’ এর আওতায় আনা হচ্ছে।

পরির্দশন কালে মহাপরিচাল মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, এনডিসি, পিএসসি’র সাথে ছিলেন, রামু রিজিয়ন সদর দপ্তরের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আইনুল মোর্শেদ খান পাঠান, কক্সবাজার সেক্টর সদর দপ্তর সেক্টর কমান্ডার কর্ণেল এস এম বায়েজীদ খান, পিবিজিএম, পিএসসি, টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরীসহ অন্যান্য সফরসঙ্গী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments