বাড়িআলোকিত টেকনাফটেকনাফ বিএনপি’র ৬০ নেতার আগাম জামিন লাভ

টেকনাফ বিএনপি’র ৬০ নেতার আগাম জামিন লাভ

নিজস্ব প্রতিনিধিঃ

টেকনাফ উপজেলা বিএনপি’র ৬০ জন নেতা আাগাম জমিন লাভ করেছেন। সোমবার তিন ডিসেম্বর হাইকোর্টের ১৬ নং আদলতের বিচারপতি রেজাউল হক ও বিচারপতি জাফর আহামদের বেন্ঞ্চে পৃথক দু’টি মামলার ৬০ জন আসামী আগাম জামিন চেয়ে আবেদন করলে আদালত শুনানী শেষে আগাম জামিন মন্ঞ্জুর করেন। আগাম জামিনের বিষয়টি কক্সবাজার-৪ আসনে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্টের একক সংসদ সদস্য প্রার্থী শাহজাহান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

গত দশ নভেম্বর টেকনাফ মডেল থানায় এসআই মোঃ রাজু আহমদ গাজী বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫/২৫ঘ ও ২০০০ সালের সংশোধিত বিষ্পোরক আইনের ৩(ক) ধারায় দায়ের করা জিআর ৬৮৫/১০১৮ নং মামলায় ৬০ জনকে এজাহারভূক্ত আসামী ও ১০০ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করেন। এ মামলায় আগাম জামিন প্রাপ্তরা হলেন- টেকনাফ উপজেলার হৃীলা ইউনিয়ন বিএনপি (দক্ষিণ) শাখার সভাপতি আবছার কামাল, শামশুল হক, সিরাজ উদ্দিন, রশিদ আহামদ, রবি আলম, মফিজুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম, শাজাহাজান, নরুল কবির, কালা বাহাদুর, মোহাম্মদ ইসমাইল প্রমুখ। এই মামলায় টেকনাফ হৃীলা উচ্চ বালিকা বিদ্যালয়ের পাশে ৯ নভেম্বর রাত ১০ টা ১৫ মিনিটে নাশকতা সৃষ্টির অভিযোগ আানা হয়।

অপরদিকে, টেকনাফ মডেল থানার এসআই শফিকুল ইসলাম বাদী হয়ে একই ধারায় দায়ের করা ৬৮৬ নং মামলায় ৪৬ জনকে এজাহারভূক্ত আসামী ও ১৫০ জনকে অজ্ঞাতনামা আাসামী করা হয়। এ মামলায় আগাম জামিন প্রাপ্তরা হলেন- টেকনাফ উপজেলা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি আবুল হাশেম মেম্বার, সাংগঠনিক সম্পাদক রাশেদুল করিম মার্কিন, আবুল কাশেম, মৌলভী গফুর, মৌলভী করিম, শরীফ, জব্বার, আবুল মন্জুর, মোহাম্মদ আলী, নুরুল ইসলাম, কামাল, শাকের প্রমুখ। এই মামলায় টেকনাফ উপজেলার সাবরাং সিকদার পাড়া বাজারের পশ্চিম পার্শ্বে ৯ নভেম্বর রাত ১০ টায় নাশকতা সৃষ্টির অভিযোগ আনা হয়।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments