বাড়িআলোকিত টেকনাফভালো কাজের পুরস্কার পেলেন কক্সবাজার সদর থানার এসআই কালাম, বেলাল ও এএসআই...

ভালো কাজের পুরস্কার পেলেন কক্সবাজার সদর থানার এসআই কালাম, বেলাল ও এএসআই লিটন

আলোকিত টেকনাফ রিপোর্ট।

ভালো কাজের জন্য শ্রেষ্ট এসআই এর পুরস্কার পেলেন কক্সবাজার সদর মডেল থানার চৌকষ উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ, এসআই বেলাল উদ্দিন ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) লিটন মিয়া। এরমধ্যে এসআই আবুল কালাম আজাদ তৃতীয় বারের মতো থানা ভিত্তিক এবং ওয়ারেন্ট তামিলে এসআই বেলাল উদ্দিন জেলা ভিত্তিক শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হয়েছেন।

মাদক উদ্ধার, গ্রেপ্তারী পরোয়ানা তামিল, চুরি-ছিনতাই রোধে বিশেষ ভূমিকাসহ আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অবদান রাখায় এসআই আবুল কালাম আজাদ, এসআই বেলাল উদ্দিন এসআই বেলাল উদ্দিন ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) লিটন মিয়াকে থানা পর্যায়ে শ্রেষ্ঠ এসআই হিসেবে তাদের পুরস্কৃত করেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার)।

এর আগে ২৩ জানুয়ারী (বৃহস্পতিবার) সকাল ১০ টায় কক্সবাজার জেলা পুলিশ লাইন্সের ড্রিল শিডে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে তাদেরকে শ্রেষ্ট এসআই ও এএসআই এর সম্মাননা সনদ ও ক্রেস্ট এবং নগদ অর্থ তুলে দেয়া হয়।
পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন (বিপিএম বার) এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক কল্যাণ সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইকবাল হোছাইন, অতিরিক্ত পুলিশ সুপার মো আদিবুল ইসলাম (সদর সার্কেল) , অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়্যান (উখিয়া সার্কেল), সিনিয়র সহকারী পুলিশ সুপার( চকরিয়া সার্কেল) কাজী মতিউল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার শহীদুল ইসলাম (ডিএসবি), সিনিয়র সহকারী পুলিশ সুপার রতন দাশ গুপ্ত ( মহেশখালী সার্কেল), সিনিয়র সহকারী পুলিশ সুপার বাবুল চন্দ্র বণিক (ট্রাফিক বিভাগ) সহ সকল থানার অফিসার ইনচার্জগণ।

অতিরিক্ত পুলিশ সুপার ( হেড কোয়ার্টার ) রেজওয়ান আহমদের সঞ্চালনা অনুষ্ঠিত সভায় ডিসেম্বর (২০১৯ সাল) মাসে ভাল কাজে কৃতিত্বের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ সার্কেল (উখিয়া), শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী, শ্রেষ্ঠ মাদক উদ্বারকারী, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত), শ্রেষ্ঠ এসআই (নিঃ), শ্রেষ্ঠ এএসআই (নিঃ), শ্রেষ্ঠ এটিএসআই, শ্রেষ্ঠ কনস্টেবল এবং আট থানার ৮ জন চৌকিদার, দফাদার, ১জন কমিউনিটি পুলিশিং এর কর্মকর্তাসহ ১৯ জনকে অর্থ পুরষ্কার ও সম্মাননা সনদ প্রদান করা হয়েছে। এছাড়াও ২২ জনকে বিশেষ পুরষ্কার প্রদান করা হয়।

ডিসেম্বর (২০১৯ খ্রিঃ) মাসে জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানান পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার) ।

পরে বেলা ১২ টার সময় কক্সবাজার জেলার ডিসেম্বর (২০১৯খ্রি.) মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।
পুরুস্কারপ্রাপ্ত এসআই আবুল কালাম আজাদ, এসআই বেলাল উদ্দিন ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) লিটন মিয়া তাদের প্রতিক্রিয়া বলেন, পুরস্কার একধরনের স্বীকৃতি। কাজের, অবদানের ও অর্জনের স্বীকৃতি। প্রতিটি পুরস্কার খুবই ভালো লাগে। এতে করে কাজের গতি এবং উৎসাহ বাড়ে।

আমাদের পুরস্কারের পেছনে যিনি সর্বদা আমাদেরকে অনুপ্রাণিত ও সার্বিক সহযোগিতা করেছেন তিনি কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ সৈয়দ আবু মোহাঃ শাহজাহান কবীর । তারঁ আন্তরিক সহযোগিতা ও সঠিক নির্দেশনায় থানা পর্যায়ে সদর মডেল থানার শ্রেষ্ঠ এসআই হিসেবে নির্বাচিত হয়েছি। তবে চৌকষ উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ টানা তিনবারের মতো শ্রেষ্ট এসআইয়ের পুরস্কার পেয়েছেন।

 

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments