বাড়িআলোকিত টেকনাফমহেশখালী উপজেলা আনসার কমান্ডারের বিরুদ্ধে দায়িত্ব গ্রহণে বাধা দেয়া এবং ঘুষ দাবির...

মহেশখালী উপজেলা আনসার কমান্ডারের বিরুদ্ধে দায়িত্ব গ্রহণে বাধা দেয়া এবং ঘুষ দাবির অভিযোগে আইনী নোটিশ

ফয়সাল আজিম, স্টাফ রিপোর্টার :

অধিনস্থ সহ-উপজেলা কমান্ডারকে কারসাজি করে দায়িত্ব গ্রহণে বাধা দেয়া এবং ঘুষ দাবির অভিযোগে মহেশখালী উপজেলা আনসার কমান্ডার মোঃ ফরিদুল আলমকে আইনী নোটিশ দেয়া হয়েছে। ভুক্তভোগী সহ-উপজেলা কমান্ডার মোঃ সোহেলের পক্ষে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবি নাছির উদ্দীন রোববার (৯ ডিসেম্বর) এই নোটিশ পাঠিয়েছেন।

ওই আইনী নোটিশে বলা হয়েছে, মোঃ সোহেল ২০১৫ সালের ২৫ নভেম্বর মহেশখালী উপজেলায় সহ-উপজেলা আনসার কমান্ডার হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়। নিয়োগ পাওয়ার পর থেকে তিনি সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। দায়িত্ব পালন সময়ে প্রশংসনীয় অবদান ও কাজের স্বীকৃতি হিসেবে মোঃ সোহেল বাংলাদেশ আনসার বিডিপি জাতীয় পুরস্কার-২০১৮ পদক অর্জন করেছেন।

এরই মধ্যে বাংলাদেশ আনসার বাহিনী উপজেলা আনসার কোম্পানি, উপজেলা আনসার প্লাটন ও ইউনিয়ন আনসার প্লাটন সদস্য-সদস্যাদের নীতিমাল-২০১৭ প্রণয়ন করেছে সরকার। উক্ত নীতিমালা আলোকে মোঃ সোহেল ৬ (খ) দফার আলোকে স্বপদে বহাল আছেন। কিন্তু উপজেলা কমান্ডার ফরিদুল আলম ঘুষ দাবি করে দায়িত্ব পালনে মোঃ সোহেলকে অসহযোগিতা ও অবহেলা করছে। এই কারণে সোহেল সরকারি সকল সুবিধা থেকে বঞ্চিত রয়েছে।

মোঃ সোহেল বার বার তাগাদা দেয়ার পরও অভিযুক্ত মোঃ ফরিদুল আলম অবৈধ লাভের আশায় সব রকম সহযোগিতা করছে না। যার কারণে ভুক্তভোগী মোঃ সোহেল ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই আগামী সাত দিনের মধ্যে নীতিমালা মোতাবেক মোঃ সোহেলকে অন্তর্ভূক্ত করার জন্য বলা হয়েছে।

অন্যথায় মোঃ ফরিদুল আলমের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও ঘুষ দাবির অপরাধে ফৌজদারী আদালতে মামলা দায়ের করে এর প্রতিকার চাইবে ভুক্তভোগী মোঃ সোহেল।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments