Fri. May 29th, 2020

আলোকিত টেকনাফ

বিশ্বজুড়ে টেকনাফের প্রতিচ্ছবি

অবৈধ প্রবাসীদের সাধারণ ক্ষমার ঘোষণা আমিরাতের

1 min read

||কূটনৈতিক প্রতিবেদক||

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত দেশটিতে বসবাস করা অবৈধ প্রবাসীদের সাধারণ ক্ষমা ঘোষণা করেছে। ১ আগস্ট থেকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত এই সাধারণ ক্ষমার মেয়াদ কার্যকর থাকবে। সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কার্যালয়ের এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
বিবৃতিতে বলা হয়, সাধারণ ক্ষমা ঘোষণার মেয়াদকালের মধ্যে আমিরাতে অবস্থানরত অবৈধ প্রবাসীরা অন্য কোম্পানিতে নতুন করে কাজ নিতে পারবেন। এ ক্ষেত্রে কোনো ধরনের জরিমানা ও কারাদ-ের বিধান থাকবে না। এমনকি আউটপাস সংগ্রহের পর নিজ দেশেও যেতে পারবেন।
দুবাইয়ের জেনারেল ডাইরেক্টর অব রেসিডেন্সিয়াল ফর অ্যাফেয়ার্সের কর্মকর্তা মেজর জেনারেল মোহাম্মদ আল মারি অবৈধ প্রবাসীদের সাধারণ ক্ষমার ব্যাপারে সংবাদ সম্মেলন করেছেন। সম্মেলনে তিনি বলেন, যারা অবৈধভাবে অবস্থান করছেন, তাদের জন্য আমিরাত সরকারের উপহার হচ্ছে এই সাধারণ ক্ষমা। গত সোমবার দেশটির মানবসম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রণালয় দেশটিতে অবৈধ প্রবাসীদের ওয়ার্ক পারমিটের ওপর জারি থাকা দেড় বছরের নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে।
মন্ত্রণালয় বলছে, নির্ধারিত সময়ের মধ্যে যারা সাধারণ ক্ষমার জন্য আবেদন করবেন, তাদের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হবে। এটা তাদের নতুন কাজ ও নতুন ওয়ার্ক পারমিট পেতে সহায়তা করবে।

আপনার মন্তব্য দিন
error: বাণিজ্যিক উদ্দেশ্যে এই সাইটের কোন উপাদান ব্যবহার করা সম্পূর্ণভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ।