রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর

আগামী ১৫ দিনের মধ্যে শহর থেকে দূর পাল্লার বাস এবং অবৈধ সিএনজি স্টেশন অপসারণ না করলে কঠোর লাগাতার আন্দোলনের ডাক

Reporter Name
  • Update Time : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ৪২ Time View
সংবাদ বিজ্ঞপ্তিঃ
দূর্বিষহ যানজট মুক্ত করে পর্যটকসহ সাধারণ মানুষের দুর্ভোগ লাগব করতে আগামী ১৫ দিনের মধ্যে কক্সবাজার শহর থেকে দূর পাল্লার বাস, বাস পার্কিং এবং অবৈধ সিএনজি স্টেশন অপসারণ করতে হবে। অন্যথায় সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে কঠোর লাগাতার আন্দোলনের ডাক দেওয়া হবে। 
গতকাল(৩১অক্টোবর) সকাল ১০টায় কক্সবাজার শহরের কোর্ট বিল্ডিং চত্বরে অনুষ্ঠিত জেলার গণমানুষের দাবি আদায়ে বৃহৎ সামাজিক সংগঠন আমরা কক্সবাজারবাসী ও কক্সবাজার সোসাইটির যৌথ উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংগঠনের নেতৃবৃন্দরা এসব কথা বলেন।
আমরা কক্সবাজার সংগঠনের জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন, আমরা কক্সবাজারবাসী সংগঠনের সহ সভাপতি যথাক্রমে- কামাল উদ্দিন রহমান পিয়ারো, নুরুল আজিম কনক, ফরিদুল আলম হেলালী, সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মহসীন শেখ, আলম হেলালি, মো.সেলিম উদ্দিন, কল্লোল দে চৌধুরী, আমরা কক্সবাজারবাসী সংগঠনের শহর শাখার সভাপতি সফিনা আজিম ও সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, যুগ্ন সাধারণ সম্পাদক মোস্তফা কামাল রিফাত, সালাহ উদ্দিন, ইলিয়াস মিয়া ও সাহাব উদ্দিন প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের সঞ্চালনায় ছিলেন, আমরা কক্সবাজারবাসী সংগঠনের জেলা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক মুজিবুল হক।
বক্তারা বলেন, ট্রাফিক পুলিশকে ঘুষ বাণিজ্য বন্ধ করতে হবে। তা নাহলে কক্সবাজারকে কখনোই যানজট মুক্ত করা সম্ভব হবে না। তাই ট্রাফিক পুলিশকে আরও সংযত হওয়ার কড়া হুশিয়ারি দিয়েছেন বক্তারা।
বক্তারা আরও বলেন, অবরুদ্ধ কক্সবাজার শহরবাসীকে মুক্ত করতে বিভিন্ন সড়ক এবং উপ-সড়কের উন্নয়ন কাজে শ্রমিকের সংখ্যা বাড়িয়ে দ্রুত, পরিকল্পিতঋাবপ সংস্কার কাজ শেষ করতে হবে। 
প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তারা, এনজিওগুলোতে আবারও চাকরি থেকে স্থানীয়দের ছাটাই করছে। এমন কর্মকাণ্ড মেনে নেওয়া যাবেনা বলে উল্লেখ করে এনজিও কর্মকর্তাদের এমন কাজ থেকে বিরত থাকার দাবি জানিয়েছেন উপস্থিত নেতৃবৃন্দ। 
বক্তারা অবিলম্বে ৭০০ একর পাহাড়ের লিজ বাতিলের দাবি জানিয়েছেন। জেলাবাসীকে সাথে নিয়ে নিজের জীবন দিয়ে হলেও সবুজে ঘেরা সুউচ্চ পাহাড়টি রক্ষা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন দুই সংগঠনের নেতারা।
এতে আরও উপস্থিত ছিলেন, বিশিষ্ট কলামিস্ট বদরুল ইসলাম বাদল, সিরাজুল ইসলাম, আমরা কক্সবাজারবাসী সংগঠনের জেলা শাখার সহ সভাপতি সাংবাদিক এম.আর. খোকন, যুগ্ন সাধারণ সম্পাদক সাইফ উদ্দিন, শহর শাখার সহ সভাপতি নুর বখত কাজল, আরমান হোসেন, রূপন চৌধুরী, নাজমা সুলতানা রুমা, আব্দুর রহিম বাবুল, সাংবাদিক আনোয়ার হোসেন ও মো. রাসেল প্রমুখ। 
More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH