শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

আমি যতদিন বেচে থাকব শেখ হাসিনার কর্মী হয়ে কাজ করে যাবো:নুর হোসেন চেয়ারম্যান

Reporter Name
  • Update Time : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৩৪৭ Time View

মিজানুর রহমান,টেকনাফ ::

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বাঙ্গালী জাতীর মহানায়ক,স্বাধীনতার স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক,বিশ্বনেত্রী জননেত্রী শেখ হাসিনার একজন সাহসী কর্মী টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের আওয়ামী রাজনীতির বরপুত্র একজন নুর হোসেন চেয়ারম্যান।

তিনি ছাত্রজীবন থেকে আওয়ামী রাজনীতির জন‍্য নিজের জীবনকে বিলিয়ে দিয়ে এতদঞ্চলে দলের নেতাকর্মীকে সু-সংঘঠিত করেছেন।বীর মুক্তিযোদ্ধা আমির হামজা পরিবারের উত্তসূরী সাবরাং ইউনিয়ন আওয়ামী লীগ এর আমরণ সভাপতি মরহুম জাহেদ হোসাইন এর ছোট ভাই টেকনাফ সরকারি কলেজ থেকে গড়ে ওঠা শিক্ষা শান্তি প্রগতির পতাকাবাহী বঙ্গবন্ধুর হাতে গড়া সংঘটন বাংলাদেশ ছাত্রলীগের একজন রাজপথ কাপানো ছাত্রনেতা।

জয়বাংলা জয় বঙ্গবন্ধু ধ্বনিতে মুখরীত ছাত্র রাজনীতি থেকে শুরু করে একটানা ১৫টি বছর যিনি টেকনাফ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন,তিনি নুর হোসেন চেয়ারম্যান।
তিনি বর্তমানে সাবরাং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,সাবরাং দারুলউলুম বড় মাদ্রাসার সভাপতি,সাবরাং উচ্চ বিদ‍্যালয়ের ম‍্যানেজিং কমিটির সভাপতি,দুই দুই বার সফল চেয়ারম্যান।
ষড়যন্ত্রকারীরা যাকে দিয়ে হত্যার মিশন শুরু করেছিল তৎকালীন ওসি প্রদীপের ক্ষমতাকালীন সময়ে।তখন থেকে এই নুর হোসেন চেয়ারম্যান হাজারো ষড়যন্ত্রের কঠিন প্রাচীর ছিন্ন করে নিজেকে আওয়ামীলীগ রাজনীতির জন‍্য বিলিয়ে দিয়ে এখনও রাজপথে টিকে রয়েছেন।

কখনও বৃষ্টিতে ভিজেছেন,তেজদীপ্ত আগুনে পুড়েছেন,নিজেকে কখনও ভেঙেছেন আবার কখনও গড়ে তুলেছেন শত বাধা বিপত্তি জয় করে।এক কথায় নিজের শৈশব,যৌবনের গুরুত্বপূর্ণ সময় ব‍্যায় করেছেন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন‍্য।
নুর হোসেন কখনও পরাজয় হয়নি বরং জয়লাভ করেছেন।
১৯৭১ সালের মহান মুক্তি যুদ্ধের সময় বীর মুক্তিযোদ্ধা আমির হামজা পরিবারের দুইটি বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছিল পাকিস্তানি হানাদার বাহিনী,সেই বীর পরিবারের সন্তান তিনি।ইতিহাস বিকৃত করে কেউ অতিতেও সফল হয়নি ভবিষ্যতেও হবেনা।কারণ ইতিহাস পর্যালোচনা করলে নকদর্পনে স্পষ্ট হয়ে উঠে আওয়ামীলীগের জন্য নুর হোসেন পরিবারের তাাগ।

নুর হোসেন চেয়ারম্যান বলেন,একাত্তরের রণাঙ্গন থেকে শুরু করে স্বাধীনতা ও পরবর্তীকালে আমার পরিবার আওয়ামীলীগের জন‍্য ত‍্যাগ স্বীকার করেছে কিন্তু আজ আমরা অবহেলিত,বঞ্চিত।
তিনি আরও বলেন,রাজনীতি করি দেশ মাতৃকার প্রেমে উদ্বুদ্ধ হয়ে গণমানুষের কল‍্যাণের জন‍্য তাই পাওয়া না পাওয়ার হিসাব আমি করিনা।আমি যতদিন বেচে থাকবো মানুষের জন‍্য এবং শেখ হাসিনার একজন কর্মী হয়ে কাজ করে যাবো।

নুর হোসেন চেয়ারম্যান এর রাজনৈতিক পথচলা

বাংলাদেশ ছাত্রলীগ,সাবরাং ইউনিয়ন শাখার সভাপতি (১৯৯৫-১৯৯৬),সাধারণ সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ,টেকনাফ সরকারি কলেজ (১৯৯৭-১৯৯৯),যুগ্ন আহবায়ক, বাংলাদেশ ছাত্রলীগ টেকনাফ উপজেলা শাখা (২০০৩),সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ যুবলীগ টেকনাফ উপজেলা শাখার দুই বার নির্বাচিত -১মবার (২০০৪-২০১৫), ২য় বার (২০১৫-২০২০),সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ সাবরাং ইউনিয়ন শাখা (২০২০-চলমান),ইউপি সদস্য -সাবরাং ইউনিয়ন পরিষদ(২০০৩-২০১১), চেয়ারম্যান,সাবরাং ইউনিয়ন পরিষদ( ২০১৬-২০২১)চেয়ারম্যান, সাবরাং ইউনিয়ন পরিষদ (২০২১-চলমান)সভাপতি,প্রক্তন ছাত্রলীগ পরিষদ টেকনাফ উপজেলা শাখা(২০২২-চলমান)

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH