শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

ঈদগাঁও নদীর ঢলে আবারো ভেঙ্গেছে বাঁশঘাটার কাঠের ব্রিজ : জনদুর্ভোগ চরমে

Reporter Name
  • Update Time : সোমবার, ১১ জুন, ২০১৮
  • ৩৪১ Time View

সৈয়দ আবদুর রহমান, অতিথি প্রতিবেদক :

কক্সবাজার সদরের ঈদগাও বাজার ও ইসলামাবাদের সংযোগকৃত বাঁশঘাটার কাঠের ব্রিজটি এই বছরের বন্যায় আবারো ভেঙ্গে গেছে।

ফলে রমজান ও ঈদের বাজারের জন্য আসা হাজার হাজার মানুষ আবরো দুর্ভোগে পড়ল। তবে এতে করে ইসলামাবাদের জনগণকেই বেশি কষ্ট ভোগ করতে হচ্ছে।
এবার সহ গত তিন বছরে চারটি তক্তার ব্রিজ ভেঙ্গে গেল।

গত ৯২/৯৩ সালে জমানো ব্রিজটি বিগত ২০১৬ সালে বন্যার পানিতে ভেঙ্গে গেলে ওই বছর বাজার ব্যবসায়ীদের সহযোগীতায় ক্রমান্বয়ে দুইটি কাঠের ( তক্তার) ব্রিজ নির্মান করা হয়।

সেগুলোও পরপর ভেঙ্গে গেলে পরে ১৬ সালে আবারো একটি কাঠের ব্রিজ নির্মিত হয় স্থানীয়দের সহযোগীতায়।

পরবর্তীতে ওই স্থানে প্রায় আড়াই কোটি টাকা বাজেটের জমানো ব্রিজের টেন্ডার পাস হলে পশ্চিম পার্শ্বে টেন্ডারকারীর অর্থায়নে অস্থায়ীভাবে আরেকটি কাঠের তৈরি ব্রিজ নির্মাণ করা হয়।

১০ জুন দুপুরের বৃষ্টিতে নদীতে ঢল নামলে ওই ব্রিজটিও ভেঙ্গে এখন ইংরেজি S / V অক্ষরের মত হয়ে গেছে।

ফলে জন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। কখন ব্রিজটি সম্পূর্ণ ভেঙ্গে ছিন্নভিন্ন হয়ে যায় । এই দৃশ্য দেখার জন্য শত শত মানুষ অপেক্ষা করলেও ব্রিজটি রক্ষা করার জন্য একজন মানুষও এগিয়ে আসতে দেখা যায়নি।

যদিও কিছুটা চেষ্টা করলে হয়ত এই বছর পর্যন্ত টিকিয়ে রাখা যেতো ব্রিজটি। আর এরমধ্যে জমানো নতুন ব্রিজটিও পুরোপুরি নির্মাণ হয়ে যেতো।

এখন আবারো সীমাহীন দুর্ভোগে পড়তে হলো বাজার ও নদীর উত্তর পাড়ের মানুষ জনকে।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH