এম. সালাহ উদ্দিন আকাশ, উখিয়া : কক্সবাজারের উখিয়ায় চলতি মৌসুমে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। কৃষকরা মাঠ ভর্তি পাকা ধান কাটা শুরু করে দিয়েছে। ধান ক্ষেত সমুহ দেখলে মনে হয় অতীতের সব ফলনের রেকর্ডকে পিছনে ফেলে আশানুরুপ ফলন হয়েছে। ফলন ভাল হওয়ায় কৃষকেরা মহা খুশি।
বৃহস্পতিবার সকালে উপজেলার রাজাপালং এলাকার কৃষক ছৈয়দুর রহমান ও আব্দুল আলম জানান, গত বছরের চেয়ে তাদের ধান চাষে এ বছর ফলন বেশী ভাল হয়েছে। এমনকি বাম্পার ফলন হয়েছে বলে দাবী করেন। সচেতন আব্দুল আলম জানান, প্রাকৃতিক আবহাওয়া অনুকূল পরিবেশে থাকায় এ বছর ধান ক্ষেতে কোন প্রভাব পড়েনি। ফলে ধান ক্ষেত অক্ষত রয়েছে। আর ব্যাপক ফলন হয়। গড়ে প্রতিকানি অথ্যাৎ ৪০ শতক জমিতে  একশত বিশ আড়ি ধান হবে বলে জানান। 
এদিকে উখিয়া উপজেলা কৃষি সম্প্রাসারণ অফিসের তথ্য মতে, চলতি বছর বোরো মৌসুমের চাষাবাদ হয় ৬ হাজার, ৪শত ৬০ হেক্টর জমিতে। লক্ষ্য মাত্র ছিল ৬ হাজার ৪শত হেক্টর। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহাম্মদ সোহেল রানা জানান, প্রতি ব্লকে একজন করে মোট ৮ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাঠে সার্বক্ষনিক দায়িত্ব পালন করে আসছে বলে এ প্রতিবেদককে জানান। ফলে মাঠে ভাল ফলন হয়েছে। 
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা কৃষি কর্মকর্তা ও কৃষিবিদ প্রসেনজিৎ তালুকদার বলেন, এ বছর চলতি বোরো মৌসুমে উখিয়ায় বাম্পার ফলন হয়েছে। আবহাওয়া ভাল থাকায় কৃষক মাঠে ভাল ফলন ফলাতে সক্ষম হন। এমন কি চাহিদার চেয়ে ভাল ফলন হয়েছে বলে তিনি জানান।