এম. সালাহ উদ্দিন আকাশ, উখিয়া (কক্সবাজার

রামু থানাধীন রামু বাইপাস এলাকায় অভিযান পরিচালনা করে ২০ হাজার পিস ইয়াবাসহ সৈয়দ হোসেন নামে এক রোহিঙ্গা মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কতিপয় মাদক কারবারি কক্সবাজার জেলার রামু থানাধীন রামু বাইপাস ত্রিমূখী পয়েন্টে কক্সবাজার হতে টেকনাফগামী রাস্তার ৯ নম্বর খুনিয়াপালং ইউনিয়ন অফিসের সামনে পাঁকা রাস্তার উপর মাদকদ্রব্য ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি দল ১৩ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপরোক্ত স্থানে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় এক মাদক কারবারিকে আটক করা হয়।

আটক ব্যক্তি উখিয়ার বালুখালীর ৯ নম্বর ক্যাম্পের মৃত মকবুল আহম্মদের ছেলে সৈয়দ হোসেন (৩৬)।

আটক সৈয়দ হোসেনকে পালানোর কারন জিজ্ঞাসা করলে সে জানায়, তার কাছে ইয়াবা আছে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে তারর সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে মোট ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে আটক আসামি স্বীকার করে যে, সে দীর্ঘদিন যাবৎ টেকনাফ এর সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত ব্যক্তিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে রামু থানায় হস্তান্তর করা হয়েছে।