এম. সালাহ উদ্দিন আকাশ, উখিয়া (কক্সবাজার) :
 
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী নতুন করে শুরু হওয়া লকডাউনের দ্বিতীয় দিনেও কঠোর অবস্থানে কক্সবাজারের উখিয়া উপজেলা প্রশাসন। লকডাউন সম্পর্কিত নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৫টি  মামলা হয়েছে।
মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল থেকে উপজেলা সদর, কোটবাজার, কুতুপালং, মরিচ্যা বাজার সহ বিভিন্ন এলাকায় লকডাউন বাস্তবায়নে উপজেলার দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট ও থানা পুলিশের তৎপরতা দেখা গেছে। এ সময় লকডাউনের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৫ টি মামলায় ৫০ ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে ৫২ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিমূল এহসান খান লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। ম্যাজিস্ট্রেটদ্বয় জরুরী প্রয়োজন ব্যতীত ঘর থেকে বাহির না হওয়াসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেছেন।
এদিকে উখিয়া থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোরশেদ কেও পুলিশ সদস্যদের নিয়ে উপজেলার গুরুত্বপূর্ণ বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের উদ্দেশ্য করোনার ভয়াবহতা সম্পর্কে মাইকিং করতে দেখা গেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন, লকডাউন বাস্তবায়নে উপজেলা জুড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ২৫ টি মামলায় ৫০ ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে ৫২ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য, সোমবার (৫ এপ্রিল) সপ্তাহব্যাপী লকডাউনের প্রথমদিনে উখিয়া উপজেলা প্রশাসন উখিয়ার বিভিন্ন স্টেশনে অভিযান চালিয়ে ৩২ টি মামলায়, ১ লাখ ৫৫ হাজার ১০০ টাকা জরিমানা করে।