সেপ্টেম্বর ২১, ২০২০

আলোকিত টেকনাফ

বিশ্বজুড়ে টেকনাফের প্রতিচ্ছবি

উখিয়া টেকনাফে র‍্যাব-বিজিবির পৃথক অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

১ min read

শাহ্‌ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

 কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে  ১ হাজার  ৯ শ ৫০ পিস ইয়াবাস এক রোহিঙ্গাকে আটক করেছে র‍্যাব-১৫।

৬ আগষ্ট (বৃহস্পতিবার) রাতের প্রথম প্রহরে উখিয়া কুতুপালং বাজারের দক্ষিণ পাশে জামে মসজিদের সামনে পাঁকা রাস্তার উপর মাদক ক্রয়-বিক্রয়ের গোপন সংবাদে অভিযানে যায় র‍্যাব।

র‍্যাবের উপস্থিতি টের ফেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে বালুখালী ৮নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-বি/১৫ এর বাসিন্দা ইউছুপ আলীর ছেলে মোঃ রশিদ (৩৫) আটক করে।

এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর জব্দকৃত মাদক ও ধৃত মাদক কারবারীকে উখিয়া থানায় সোর্পদ করা হয়েছে বলে র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী নিশ্চিত করেন।

অপরদিকে, গতকাল কক্সবাজারের টেকনাফ সীমান্তে অভিযান চালিয়ে মিয়ানমার থেকে পাচারকালে ১লাখ ৪০ হাজার ইয়াবাসহ এক রোহিঙ্গা নাগরিককে আটক করেছে ২বিজিবি।

বুধবার (৫অগাস্ট) প্রথম প্রহরে উপজেলার হ্নীলা ইউনিয়নের দক্ষিণ আলীখালী এলাকায় নাফনদী সংলগ্ন বেড়িবাঁধ এলাকা হতে এসব মাদক আটক করার বিষয়টি নিশ্চিত করেছেন ২বিজিবি অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান।

আটক ব্যক্তি হ্নীলা ইউনিয়নের আলীখালী তুলাবাগান শরণার্থী ক্যাম্পের ব্লক-ডি/১৫ এর ৩নং শেডের বাসিন্দা মোঃ নুর হোসেনের ছেলে মোঃ আরফাত (২০)।

বিজিবি অধিনায়ক জানান, বুধবার রাতের প্রথম প্রহরে লেদা বিওপির বিশেষ একটি টহল দল মিয়ানমার থেকে মাদক পাচারের সংবাদ পেয়ে দক্ষিণ আলীখালী নাফ নদী সংলগ্ন বেড়িবাঁধ এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর নাফনদী সাতরিয়ে এক ব্যক্তি অনুপ্রবেশ করার সময় টহল দলের সংকেত পেয়ে পালানোর চেষ্টা করে। এসময় ধাঁওয়া করে দুটি ব্যাগসহ তাকে আটক করা হয়। পরে ব্যাগ দুটি তল্লাশী করে ব্যাগের অভ্যন্তরে থাকা ১লাখ ৪০ হাজার পিস ইয়াবা ও তার ব্যবহৃত মুঠো ফোনটি জব্দ করে ব্যাটালিয়ন সদরে নিয়ে আসে।

উদ্ধারকৃত মালামালসহ আটক ব্যক্তিকে সংশ্লিষ্ট ধারায় মামলা করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েন বিজিবির এই কর্মকর্তা।

 

আপনার মন্তব্য দিন
error: বাণিজ্যিক উদ্দেশ্যে এই সাইটের কোন উপাদান ব্যবহার করা সম্পূর্ণভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ।