রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর

উখিয়া বালুখালীতে আবারও গ্রামবাসি-রোহিঙ্গা সংঘর্ষ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮
  • ৩৪৭ Time View
আহসান উল্লাহ অভি, স্টাফ রিপোর্টার, উখিয়া :

উখিয়া উপজেলার বালুখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গ্রামবাসির সাথে রোহিঙ্গারা সংঘর্ষে লিপ্ত হয়ে ২ গ্রামবাসিরকে রক্তাক্ত করেছে। স্থানীয় লোকজন আহত ২ গ্রামবাসিকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেছে ।

ঘটনার পর থেকে বালুখালী পানবাজার এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। সোমবার রাত সাড়ে ৭টার দিকে এ সংঘর্ষে ঘটনাটি ঘটেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ২০১৬সাল এবং গত বছরের ২৫ আগষ্টের পর বালুখালী পানবাজার সংলগ্ন এলাকায় বিশাল বনভূমির জায়গা দখল করে অন্তত আড়াই লাখের অধিক রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। এসব রোহিঙ্গাদের মধ্যে বেশ কিছু উশৃংখল রোহিঙ্গা রয়েছে। যারা কথায় কথায় ঘটনা করতে দ্বিধা করেনা।

এরই ধারাবাহিকতায় সোমবার রাত সাড়ে ৭টার দিকে স্থানীয় বালুখালী এলাকার মৃত নুর আহমদের ছেলে আবছার উদ্দিন (১৯) ক্যাম্পের পাশ দিয়ে হেটে যাওয়ার সময় কিছু উশৃংখল রোহিঙ্গা যুবক তাকে কটুক্তি করলে প্রতিবাদ করে। সাথে সাথে রোহিঙ্গারা তাকে বেধড়ক মারধর করে ক্যাম্পে ভিতরে নিয়ে যায়।

খবর পেয়ে তার বড় ভাই ছৈয়দ নুর ক্যাম্পে ভিতরে গেলে তাকেও মারধর করে পরে পুলিশ, আনসার সদস্য ও স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ  (ওসি) মোঃ আবুল খায়ের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রোহিঙ্গারা গ্রামবাসির উপর হামলা করেছে। এতে আবছার নামের একজন গ্রামবাসি আহত হয়েছে।

তবে বর্তমানে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবী করেন।

এছাড়াও উভয়পক্ষকে নিয়ে ঘটনা মিমাংশার চেষ্টা চালানো হচ্ছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন। তিনি আরো জানান, একটি ডাম্পার রোহিঙ্গা ক্যাম্পে ঢুকিয়ে নেয়ার কারনে সহিংস ঘটনার সৃষ্টি হয়। রোহিঙ্গাদের হামলায় আহত নুরুল আবছারকে উদ্ধার করে কুতুপালং ক্যাম্পের তুর্কি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রসংগত, এর আগেই রোহিঙ্গারা-স্থানীয় গ্রামবাসিদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এদে অনেত গ্রামবাসি এবং পুলিশও আহত হন। এঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ বেশ কিছু গ্রামবাসি গ্রেফতার হয়ে জেলও খাটেন।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH