সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৮ পূর্বাহ্ন

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৩১ Time View
শাহীন শাহ :

কক্সবাজারে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে ও ইউএনএইচআর এর সহযোগিতায় বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের স্বাস্থ্য কার্যক্রমের অধীনে সেবাদানকারী ডাক্তার, নার্স ও প্যারামেডিকদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে তিনদিন ব্যাপী “প্রাথমিক চক্ষু পরিচর্যা” বিষয়ক কর্মশালা উদ্বোধন করা হয়েছে।

সোমবার ২৪ সেপ্টেম্বর দুপুর দেড়টায় বাহারছড়াস্থ গণস্বাস্থ্য কেন্দ্রের হলরুমে এ কর্মশালা উদ্বোধন করা হয়েছে। রোহিঙ্গা রোগী ছাড়াও স্থানীয় জনগোষ্ঠীকে উন্নত চক্ষু সেবা প্রদানের উদ্দেশ্যে আয়োজিত এই কর্মশালাটি পরিচালনা করছেন খ্যাতিমান চক্ষু বিশেষজ্ঞ গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের প্রাক্তণ ডীণ ও চক্ষু বিভাগের প্রধান ড. আশরাফ উল করিম খান (এ.কে.খান)। উদ্ভোধনী দিনে আরও উপস্থিত ছিলেন কক্সবাজার সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডাঃ মহিউদ্দীন আলমগীর, শরনার্থী ত্রাণ ও পূর্নবাসন কমিশনার কার্যালয়ের হেল্থ কো-অর্ডিনেটর ডাঃ আবদুন নুর বুলবুল, গণস্বাস্থ্য কেন্দ্র কক্সবাজারের পরিচালক নাসিমা ইয়াসমিন, প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ সুলতান মাহমুদ, হেল্থ কো-অর্ডিনেটর ডাঃ গোলাম রসুল ও হেল্থ কো-অর্ডিনেটর ডাঃ বদিউর রহমান সহ প্রমুখ।

বক্তরা বলেন, মায়ানমার হতে বিতাড়িত রোহিঙ্গা মানুষের পাশাপাশি স্থানীয় জনগোষ্ঠীর চক্ষু পরিচর্যা ও চিকিৎসার জন্য এ ধরনের দক্ষতাবৃদ্ধির প্রশিক্ষণ কর্মশালা চিকিৎসকদের অধিকতর উন্নত সেবা প্রদানে সহায়ক হবে। উক্ত প্রশিক্ষণ কর্মশালাটি আগামী ২৬ সেপ্টেম্বর, ২০১৮ খ্রীঃ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH