বৃহঃ. জুলা ২, ২০২০

আলোকিত টেকনাফ

বিশ্বজুড়ে টেকনাফের প্রতিচ্ছবি

কক্সবাজারে ঈদের জামাত মসজিদে, ঈদগাহ ময়দান ছিল ফাঁকা

১ min read
নিজস্ব প্রতিবেদক

সারাদেশের মতো কক্সবাজারেও এবার ভিন্ন পরিবেশে পবিত্র ঈদুর ফিতরের নামাজ অনুষ্টিত হয়েছে। অদৃশ্য ভাইরাস ‘করোনা’র আগ্রাসনে দেশবাসিকে বাঁচাতে সরকারের নির্দেশনা মতোই কোন ঈদগাহে এবার ঈদের নামাজ হয়নি। প্রতিটি মসজিদে সামাজিক দূরত্ব মেনে একাধিক ঈদ জামাতের মাধ্যমে ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়েছে।

এবার মসজিদে মসজিদে ঈদের নামাজ ছিল, কিন্তু ছিল না কোন কোলাকুলি। ছিল না কোন করমর্দন। ‍দূর থেকেই মুসল্রিরা ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।

কক্সবাজার জেলা শহরে ঈদের মূল জামাতটি হয়েছে ঈদগাহ ময়দান জামে মসজিদে। এতে ইমামতি করেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হক। সোমবার (২৫ মে) সকাল ৮টায় প্রথম ঈদ জামাত শেষে এক ঘন্টা পরপর একাধিক ঈদের নামাজের জামাত করা হয়।

কক্সবাজার জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আয়োজিত এই ঈদ জামাতে জেলা প্রশাসক মো. কামাল হোসেন, জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ মুসল্লীরা ঈদের নামাজ আদায় করেন।

পরে দেশবাসির করোনা থেকে নিরাময় এবং সুখ, শান্তি-সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

একই মসজিদে ২য় জামাত সকাল ৯টায় ও সকাল ১০টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়।

অপরদিকে বদর মোকাম জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় এবং বায়তুশ শরফ জামে মসজিদে ঈদের প্রথম জামাত সকাল ৯টায়, ২য় জামাত ১০টায় এবং ৩য় জামাত সকাল ১১টায় অনুষ্টিত হয়।

 

আপনার মন্তব্য দিন
error: বাণিজ্যিক উদ্দেশ্যে এই সাইটের কোন উপাদান ব্যবহার করা সম্পূর্ণভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ।