কক্সবাজারে ওষুধের দোকানে অভিযান, জরিমানা

শাহ্ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

কক্সবাজারে নকল, ভেজাল এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছেন।

আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) দুপুর সাড়ে তিনটার দিকে বাজারঘাটা ও হোটেল মোটেল জোন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র্যাবের আইন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

অভিযানে ১৪টি দোকান থেকে ৮ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।বাজারের বেশিরভাগ ওষুধের দোকানে দীর্ঘদিন ধরে নকল, ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ ছিল।

ভ্রাম্যমাণ আদালত এ সময় আশরাফ মেডিকোকে ৩০ হাজার টাকা,নিলুফা মেডিকোকে ২৫ হাজার টাকা, মেসার্স নাফ মেডিকোকে ৭০হাজার টাকা, কক্সবাজার সার্জিক্যালকে ৩০ হাজার টাকা, রামু প্লাস মেডিকোক ৫০ হাজার টাকা, মেসার্স প্রেসক্রিপশনকে ২ লাখ টাকা, মেসার্স আর আর ফার্মেসীকে ৫০ হাজার টাকা, ব্রাদার্স মেডিকোকে ৫০ হাজার টাকা , পপুলার ফার্মেসীকে ৩০ হাজার টাকা ,  শাহাব ফার্মেসীকে ৫০ হাজার টাকা, মায়ের স্বপ্ন মেডিকেল হলকে ৩৫ হাজার টাকা,  মেসার্স বৈশাখী ফার্মেসীকে ২০হাজার টাকা, সাফা মারওয়া মেডিকেল হলকে ৪০ হাজার টাকা এবং  বিএন ফার্মেসীকে ২ লাখ টাকা  জরিমানা করেন।  ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করে র্যাব-১৫ এর একটি দল।

অভিযানের তথ্যের সত্যতা নিশ্চিত করে র্যাব ১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।