সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কক্সবাজারে পুলিশের উপিস্থিতিতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার

কক্সবাজারে ঘুষ ও দুর্নীতি মামলায় কারাগারে পুলিশের এসআই

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮
  • ২৮৬ Time View
একরামুল হক, স্টাফ রিপোর্টার :

কক্সবাজারে ঘুষ ও দুর্নীতির মামলায় পুলিশের এক উপপরিদর্শককে (এসআই) কারাগারে পাঠিয়েছেন আদালত।  সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক সফিকুল আলম এ আদেশ দেন।

কারাগারে পাঠানো ব্যক্তির নাম এ বি এম কামাল উদ্দিন। তিনি কুতুবদিয়া থানার সাবেক এসআই। কামাল উদ্দিন সর্বশেষ ঢাকায় শিল্পাঞ্চল পুলিশে কর্মরত ছিলেন।

মামলার ব্যাপারে কক্সবাজারে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মোহাম্মদ আবদুর রহিম জানান, ২০১৪ সালের ২০ জুলাই কুতুবদিয়া থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন ও এসআই এ বি এম কামাল উদ্দিনের বিরুদ্ধে কক্সবাজারের বিশেষ জজ আদালতে ঘুষ গ্রহণ, ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির অভিযোগে মামলা করেন কুতুবদিয়ার ইস্কান্দার মির্জার স্ত্রী জামিলা আকতার।

মামলাটি দুদককে তদন্তের নির্দেশ দেন আদালত। পরে দীর্ঘ তদন্ত শেষে ২০১৭ সালের ১৫ মার্চ ওসি আলতাফ ও এসআই কামালের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন দুদকের তদন্ত কর্মকর্তা অজয় ঘোষ।

এরপর দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। ওই পরোয়ানার পরিপ্রেক্ষিতে আলতাফ হোসেন গত ১৯ জুন কক্সবাজারের আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদকের পিপি এড. আবদুর রহিম আরো জানান, আজ সেই মামলার শুনানির দিন ছিল। সে অনুসারে সকালে আদালতে হাজির হয়ে এসআই কামাল উদ্দিন জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH