বিশেষ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ ও উখিয়ায় পৃথক অভিযানে ৪ লাখ ৬০ হাজার ইয়াবাসহ ১ ব্যক্তিকে আটক করেছে বিজিবি।

টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান জানান, রবিবার (৪ এপ্রিল) উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার চালান পাচারের সংবাদের ভিত্তিতে জওয়ানরা উক্ত এলাকায় অবস্থান নেয়। এসময় সন্দেহ জনক ভাবে জালিয়া পাড়ার আবুল কালামের ছেলে মো. নুরুল আফসার (২২) কে আটক করে।

তার স্বীকারোক্তি মতে শাহপরীর দ্বীপ ডাঙর পাড়া এলাকায় আমির হোসেন (৩৫) এর বসতবাড়ীতে অভিযান চালিয়ে ১ লক্ষ ৪০ হাজার পিস ইয়াবা বড়ি জব্দ করে।

একই দিন রাত ১১টায় উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী হতে মিয়ানমার থেকে পাচার কালে নাফনদীর কিনারা থেকে মালিক বিহীন ১ লাখ পিস ইয়াবা জব্দকরা হয়। জব্দকৃত মাদকসহ ধৃত ব্যক্তিকে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

অপরদিকে, কক্সবাজার ৩৪ বিজিবি অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানান, একই দিন উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের জলিলেরগোদা আমবাগান এলাকায় অভিযান চালিয়ে মালিক বিহীন ২লাখ ২০হাজার পিস ইয়াবা ব্ড়ি জব্দ করা হয়। মালিক বিহীন জব্দকৃত মাদক গুলো পরবর্তীতে বিনষ্ট করণের জন্য ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে বলে জানিয়েছেন এই দুই বিজিবি কর্মকর্তা।