বাড়িআলোকিত টেকনাফকক্সবাজারে ১৮ পয়েন্টে জেব্রা ক্রসিং তৈরী করছে ছাত্রলীগ

কক্সবাজারে ১৮ পয়েন্টে জেব্রা ক্রসিং তৈরী করছে ছাত্রলীগ

কক্সবাজার  প্রতিনিধিঃ-

সড়ক দুর্ঘটনা রোধে ব্যাপক কর্মযজ্ঞ হাতে নিয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। শিক্ষা প্রতিষ্ঠান গুলোর সামনে জেব্রা ক্রসিং তৈরীর মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়েছে।

আজ শনিবার (১১ আগস্ট) বেলা ১১ টায় কক্সবাজার সরকারি কলেজের সামনের সড়কে জেব্রা ক্রসিং তৈরীর মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়। ছাত্রলীগের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ।

সারাদেশের ন্যায় কক্সবাজারেও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নেমেছিল সাধারণ শিক্ষার্থীরা। ওই সময় রাজপথে সাধারণ শিক্ষার্থীদেও যৌক্তিক আন্দোলনের পাশে দাঁড়িয়েছিল জেলা ছাত্রলীগ। নবনির্বাচিত কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান ও ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক image আহমেদ জয়ের আশ্বাসে সাধারণ শিক্ষার্থীরা স্কুলে ফিরে যায়। এরফলে আন্দোলনকে কেন্দ্র করে কক্সবাজাওে কোন ধরনের বিশৃঙ্খল ঘটনা ঘটেনি।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় সিভয়েসকে বলেন, নিরাপদ সড়কের দাবি শুধু সাধারণ শিক্ষার্থীদের নয়, এটি ছাত্রলীগের প্রাণের দাবি। আমরাও চাই নিরাপদ সড়ক। তাই শিক্ষার্থীদের জন্য নিরাপদ সড়ক গড়ে তুলতে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। শুরুতে শহরের শিক্ষা প্রতিষ্ঠান গুলোর সামনে ১৮টি পয়েন্টে জেব্রা ক্রসিং তৈরী করা হচ্ছে। একই সাথে শিক্ষা প্রতিষ্ঠান গুলোর সামনে অবস্থিত স্পিড ব্রেকার গুলোও রঙিন করা হচ্ছে। আর যেসব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্পীড ব্রেকার নেই সেখানে ছাত্রলীগের উদ্দ্যোগে স্পিড ব্রেকার তৈরী করা হবে।

ইশতিয়াক আহমেদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদিচ্ছায় সড়ক দুর্ঘটনামুক্ত পর্যটন নগরী গড়ে তুলতে ব্যাপক কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এরমধ্যে অবৈধ যান চলাচলে নিরোৎসাহিত করা, নির্দেশনা উপেক্ষা করে শহরে বাস প্রবেশের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা এবং ট্রাফিক আইন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিসহ নানা কর্মসূচি রয়েছে।
কক্সবাজার জেলা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক মইন উদ্দিন বলেন, কক্সবাজার সরকারি কলেজের সামনের সড়কে জেব্রা ক্রসিং তৈরীর মাধ্যমে ছাত্রলীগের কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচি উদ্বোধন করেন জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ জয়। এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার সরকারি কলেজের উপাধক্ষ্য পার্থ সারথি সৌম, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি জাকের হোসেন, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেনসহ শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা। উদ্বোধন শেষে সাধারণ শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন ইশতিয়াক আহমেদ জয়। সেখানে তিনি শিক্ষার্থীদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করেন।

তিনি আরও বলেন, আপাতত জেব্রা ক্রসিং ও স্পীড ব্রেকার রঙিন কার্যক্রম চলবে। পরে সেপ্টেম্বও থেকে অন্যান্য কার্যক্রমগুলো বাস্তবায়ন করা হবে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments