বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নববধূ সেজে ঢাকা থেকে ইয়াবা কিনতে এসে পুলিশের হাতে ধরা উখিয়া ক্যাম্পে অস্ত্র ও ইয়াবাসহ দুই রোহিঙ্গা গ্রেফতার কক্সবাজারে পুলিশের উপিস্থিতিতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার

কক্সবাজারে ৪ সাংবাদিকের বিরুদ্ধে সাংবাদিক শাহীনের কোটি টাকার মানহানি মামলা

Reporter Name
  • Update Time : বুধবার, ৪ এপ্রিল, ২০১৮
  • ৩০৯ Time View

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে একটি দৈনিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক সহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে এক কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। ৩ এপ্রিল কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত নং-৪ এ কলকাতা টিভি ও দৈনিক সংবাদ প্রতিদিন এর কক্সবাজার জেলা প্রতিনিধি শাহজাহান চৌধুরী শাহীন বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার আর্জিতে বাদি উল্লেখ করেন, কক্সবাজারের সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীন দীর্ঘ ১৫ বছর ধরে সাংবাদিকতা পেশায় জড়িত। বর্তমানে কলকাতা টিভি ও দৈনিক সংবাদ প্রতিদিন এর কক্সবাজার জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত এবং মুক্তিযুদ্ধোর চেতনায় বিশ্বাসী বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নভুক্ত কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের একজন সদস্য হন।

তিনি আর্জিতে আরো উল্লেখ করেন, কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সমুদ্র কন্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মাঈনুল হাসান পলাশসহ অন্যান্যদের যোগসাজশে একই পত্রিকায় নিজস্ব প্রতিবেদক পদে কর্মরত সাংবাদিক জাহেদ হাসানের বিরুদ্ধে ৩০ মার্চ একটি মানহানিকর সংবাদ প্রচার করে। সংবাদে ওই পত্রিকার নিজস্ব প্রতিবেদক জাহেদ হাসানের ছবির সাথে সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীনের ছবি ও মানহানিকর কথা প্রকাশ করে। ভুঁয়া সংবাদটি প্রচারের পূর্বে সংবাদের বিষয়ে কোন প্রকার বক্তব্য গ্রহণ না করে একপেশে মানহানিকর সংবাদ প্রকাশ ও প্রচার করায় সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীনের এককোটি টাকার মানহানি হয়।

মানহানি করার অভিযোগে, সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীন বাদি হয়ে দন্ডবিধি ৫০০/৫০১/৫০২ ও ৩৪ ধারায় ৩ এপ্রিল কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত নং-৪ এ প্রকাশক ও সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার আসামী করা হচ্ছে, দৈনিক সমুদ্র কন্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মাঈনুল হাসান পলাশ ছাড়াও পত্রিকার সহ সম্পাদক স্বপন কান্তি দে, পরিচালনা সম্পাদক মাঈন উদ্দিন, ব্যবস্থাপনা সম্পাদক নুরুল আলম। মামলাটি বিজ্ঞ আদালত আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH