সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কক্সবাজারে পুলিশের উপিস্থিতিতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার

কক্সবাজার জেলা জুড়ে শ্রদ্ধা-ভালোবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮
  • ১৪২ Time View
স্টাফ রিপোর্টার, আলোকিত টেকনাফঃ-

১৫ আগস্ট। সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। প্রতিবছরের মতো এবারও যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করেছে কক্সবাজার জেলাবাসী।

কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন আয়োজনে ও যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষে বুধবার জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান করেন জেলা প্রশাসক মো: কামাল হোসেনের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেনের নেতৃতত্বে জেলা পুলিশ, কক্সবাজার উন্নয়ন কর্তপক্ষের চেয়ারম্যান লেঃ কর্ণেল ( অবঃ) ফোরকান আহমেদের নেতৃত্বে কক্সবাজার উন্নয়ন কর্তপক্ষ, জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারন সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানের নেতৃত্বে জেলা আওয়ামীলীগ,জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুলের নেতৃত্বে জেলা জাসদ, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি কানিজ ফাতেমা আহমেদের নেতৃত্বে জেলা মহিলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা শাহজাহানের নেতৃত্বে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ।

পরে বের করা হয় এক বিশাল শোকর‌্যালী। সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে র‌্যালীটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর বিয়াম ফাউন্ডেশনের অডিটোরিয়ামে দিবসটির তাৎপর্য নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

জেলা প্রশাসক মো: কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় কক্সবাজার উন্নয়ন কর্তপক্ষের চেয়ারম্যান ফোরকান আহমেদ, পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেন,জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা,সিভিল সার্জন ডা: আবদুস সালাম,জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি কানিজ ফাতেমা আহমেদ,মুক্তিযোদ্ধা শাহজাহানসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, এ দেশের মাটিতে কোনো জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের ঠাঁই হবে না। সকলকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদকে সমূলে বিনাশ করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হবে।
এ সময় পদস্থ সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধাসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সভা শেষে দিবসটি উপলক্ষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH