বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১২:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নববধূ সেজে ঢাকা থেকে ইয়াবা কিনতে এসে পুলিশের হাতে ধরা উখিয়া ক্যাম্পে অস্ত্র ও ইয়াবাসহ দুই রোহিঙ্গা গ্রেফতার কক্সবাজারে পুলিশের উপিস্থিতিতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার

কক্সবাজার থেকে টেকনাফ হবে পর্যটনের নবদিগন্ত: পর্যটনমন্ত্রী

Reporter Name
  • Update Time : শনিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৫৪ Time View
ডেস্ক নিউজঃ-

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজার থেকে টেকনাফের সাবরাং পর্যন্ত এক্সক্লুসিভ ট্যুরিজম জোন নির্মাণের কাজ এগিয়ে চলছে।কক্সবাজার থেকে টেকনাফ হবে পর্যটনের নবদিগন্ত।

শুক্রবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় সপ্তম এশিয়ান ট্যুরিজম ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, সেখানে আবাসনসহ অবকাঠামো উন্নয়ন করা হচ্ছে।কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে পরিণত করা হবে।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ পর্যটন বোর্ডের সহযোগিতায় এ মেলার আয়োজন করে পর্যটন বিচিত্রা। মেলা চলবে রোববার পর্যন্ত (সকাল ১০টা থেকে রাত ৮টা)।

মন্ত্রী বলেন, কক্সবাজারে পাঁচ তারকা হোটেল, মোটেল ও কটেজ, ওয়াটার ভিলা, বিশেষ ক্লাব, সুইমিংপুল, কনভেনশন হল, ইকো-ট্যুরিজম, মেরিন অ্যাকুরিয়াম, সি-ক্রুজ, ইকো-কটেজ, আন্ডারওয়াটার রেস্টুরেন্ট, ভাসমান রেস্টুরেন্টসহ নানা বিনোদনের সুবিধা পাবেন পর্যটকরা। ভাসমান জেটি, শিশু পার্ক, বিনোদন পার্কসহ বিদেশি পর্যটকদের বিনোদনের সব চাহিদা থাকবে এক্সক্লুসিভ ট্যুরিজম জোনে। তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী প্রতিটি জেলায় বিমানবন্দর নির্মাণের ইচ্ছা প্রকাশ করেছেন। আমাদের তো জমি কম। যানজট থেকে বাঁচতে আকাশপথই আমাদের জন্য ভালো।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির, বাংলাদেশ পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, ঢাকায় ফিলিপাইন রাষ্ট্রদূত ভিভিনসিও টি বান্ডিলো ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি. সওইমারনো।

এবার মেলায় বাংলাদেশ, ভারত, নেপাল, চীন, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুরের পর্যটন সংস্থা অংশ নিচ্ছে। এ ছাড়াও আসন্ন পর্যটন মৌসুমকে টার্গেট করে বিভিন্ন প্রতিষ্ঠান বিভিন্ন আকর্ষণীয় অফার, হোটেল, রিসোর্টে প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের অফার দিচ্ছে। মেলায় হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটরসহ পর্যটন সংশ্নিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

সুত্রঃ সমকাল

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH