রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর

কক্সবাজার পৌর নির্বাচনে প্রচারণা ও গণসংযোগেএগিয়ে মুজিবুর রহমান চেয়ারম্যান

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮
  • ৪৮৪ Time View
নিউজ কক্সবাজার রিপোর্ট :

আগামী ২৫ জুলাই কক্সবাজার পৌরসভা নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা  স্ব স্ব অবস্থান থেকে প্রচার ও প্রচারণা গণসংযোগ চালিয়ে যাচ্ছে। ভোটারদের মন জয় করতে প্রার্থীরা অবলম্বণ করছে বিভিন্ন কৌশল। সকাল থেকে গভীর রাত পর্যন্ত মাঠে ময়না চষে বেড়াচ্ছে প্রার্থী ও সমর্থরা।

দলীয় প্রতীক নৌকা  নিয়ে প্রচারণায় এগিয়ে রয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মেয়র প্রার্থী মুজিবুর রহমান চেয়ারম্যান। মেয়র প্রার্থীসহ প্রচারণায় আটঘাট বেঁধে নেমেছেন দলের নেতা-কর্মীরাও।

নির্বাচন নিয়ে আওয়ামী লীগের প্রার্থী মুজিবুর রহমান চেয়ারম্যান এমন তোড়জোড় থাকলেও ঠিক বিপরীত চিত্র বিএনপির ও জামায়াতের প্রার্থী দুই বারের নির্বাচিত কাউন্সিলর রফিকুল ইসলাম ও বর্তমান মেয়র (বহিস্কৃত) সওয়ার কামাল। তবে প্রচারণায় বিভিন্ন দিক দিয়ে এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী মুজিবুর রহমান।

পৌরসভার ১০ নং ওয়ার্ড বাহারছড়া এলাকার কয়েকজন ভোটাররা জানান, গণমাধ্যম, ব্যানার, পোষ্টার ও ফেস্টুন ও  গণসংযোগে  এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী মুজিব চেয়ারম্যান।

এদিকে জামায়াত সমর্থিত নাগরিক পরিষদের প্রার্থী ও সাবেক মেয়র সরওয়ার কামাল নারিকেল গাছ প্রতীক নিয়ে ও বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে প্রচারণায় করে আসছেন। তবে দুইজনই ভরসা করে আছেন দলীয় ভোটার জামায়াত ও বিএনপির উপরে।

পৌরসভার কালুর দোকান এলাকার একটি চায়ের দোকানে বসে কয়েকজন আড্ডা দিতে দেখা যায়-মেয়র পদে বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম ও জামায়াত সমর্থিত প্রার্থী সরওয়ার কামালের চেয়ে যোগ্যতা সম্পন্ন ব্যক্তি মুজিব চেয়ারম্যানই হবেন এবারের পৌর পিতা।

ভোটারদের মতে,  মুজিবুর রহমান মেয়র হলে কক্সবাজার পর্যটন নগরীর চেহেরা যাবে পাল্টে। যেহেতু প্রধানমন্ত্রীর শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তিনি।

এদিকে, জামায়াত সমর্থিত প্রার্থী সরওয়ার কামাল ও বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম মেয়র নির্বাচিত হলেও কোন কাজে আসবে না। অতীতেই কোন কাজ করতে পারেনি তাঁরা। তবে জামায়াত সমর্থিত প্রার্থী সরওয়ার কামাল মেয়র হয়েও শেষ মেয়াদ পর্যন্ত চেয়ারে বসা সম্ভব হয়নি। এখানে আবার উন্নয়ন করার সুযোগ কোথায়?

বিএনপি সমর্থিত কয়েকজন ভোটারদের দাবী, কক্সবাজারের মাটি বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত। এবার যেহেতু দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে, তাই নির্বাচনের সুষ্ঠু পরিবেশ থাকলে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হবে। অন্যদিকে জামায়াত সমর্থিত ভোটাররাও একই মত ব্যক্ত করেন। তবে এর জন্য অপেক্ষা করতে হবে ভোট পর্যন্ত।

এদিকে, আওয়ামী লীগের নেতারা বলছেন- প্রচারণায় কোনো ঘাটতি রাখবো না। তাঁরা নিজেরাই সমর্থকদের নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন। প্রয়োজনে এক বাড়িতে একাধিকবার যাবেন, যাতে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়। কক্সাবাজারে যে উন্নয়ন হয়েছে, তার মূল্যায়ন করলে ভোটারদের নৌকা ছাড়া অন্য প্রতীকে ভোট দেওয়ার কথা নয়, এমনটাই আশা দলীয় নেতা কর্মীদের।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH