বাড়িআলোকিত টেকনাফগুজব ছড়ানোর অভিযোগে ৩ জনকে ৫ দিনের রিমান্ড

গুজব ছড়ানোর অভিযোগে ৩ জনকে ৫ দিনের রিমান্ড

নিউজ ডেস্ক :

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে গুজবের প্রচারণা চালানোর অভিযোগে গ্রেফতারকৃত তিনজনকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালত।

৬ আগস্ট ২০১৮ সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের এসআই রফিকুল ইসলাম গ্রেফতারকৃত প্রত্যেকের সাত দিন করে রিমান্ড আবেদন জানায়। এ আবেদনের শুনানি শেষে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান নূর প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গুজবের প্রচারণা চালানোর অভিযোগে গ্রেফতারকৃতরা হলেন, মাহবুবুর রহমান আরমান (৩০), আলমগীর হোসেইন (২৭) ও সাইদুল ইসলাম (৩১)।

এর আগে রোববার রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে মোবাইল, ল্যাপটপ, মেমরি চিপসহ ফেসবুক আইডি ও গ্রুপগুলো জব্দ করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ জানায়, মাহবুবুর রহমান আরমান নিজেকে সাইবার বিশ্লেষক (অ্যানালিস্ট) বলে পরিচয় দেন। এ ছাড়া তিনি সাইবার সেবা প্রদানের জন্য Fight for Survivors Right – FSR নামে একটি গ্রুপ খোলেন। এ দুটি থেকে তিনি অপপ্রচার ও গুজব রটান বলে অভিযোগ পুলিশের।

আর সাইদুল ইসলাম ও আলমগীর হোসেন সহিংসতার পক্ষে গুজব রটনা করেন বলে দাবি পুলিশের।

এদিকে, তদন্তের বরাতে পুলিশ জানায়, এ দুজন ফেসবুক লাইভ ও পোস্টসহ নানান কন্টেন্ট শেয়ার করে আন্দোলনকে সহিংস করতে ভূমিকা রাখেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments