সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কক্সবাজারে পুলিশের উপিস্থিতিতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার

গুজব ছড়ানোর অভিযোগে ৩ জনকে ৫ দিনের রিমান্ড

Reporter Name
  • Update Time : সোমবার, ৬ আগস্ট, ২০১৮
  • ১৬১ Time View

নিউজ ডেস্ক :

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে গুজবের প্রচারণা চালানোর অভিযোগে গ্রেফতারকৃত তিনজনকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালত।

৬ আগস্ট ২০১৮ সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের এসআই রফিকুল ইসলাম গ্রেফতারকৃত প্রত্যেকের সাত দিন করে রিমান্ড আবেদন জানায়। এ আবেদনের শুনানি শেষে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান নূর প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গুজবের প্রচারণা চালানোর অভিযোগে গ্রেফতারকৃতরা হলেন, মাহবুবুর রহমান আরমান (৩০), আলমগীর হোসেইন (২৭) ও সাইদুল ইসলাম (৩১)।

এর আগে রোববার রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে মোবাইল, ল্যাপটপ, মেমরি চিপসহ ফেসবুক আইডি ও গ্রুপগুলো জব্দ করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ জানায়, মাহবুবুর রহমান আরমান নিজেকে সাইবার বিশ্লেষক (অ্যানালিস্ট) বলে পরিচয় দেন। এ ছাড়া তিনি সাইবার সেবা প্রদানের জন্য Fight for Survivors Right – FSR নামে একটি গ্রুপ খোলেন। এ দুটি থেকে তিনি অপপ্রচার ও গুজব রটান বলে অভিযোগ পুলিশের।

আর সাইদুল ইসলাম ও আলমগীর হোসেন সহিংসতার পক্ষে গুজব রটনা করেন বলে দাবি পুলিশের।

এদিকে, তদন্তের বরাতে পুলিশ জানায়, এ দুজন ফেসবুক লাইভ ও পোস্টসহ নানান কন্টেন্ট শেয়ার করে আন্দোলনকে সহিংস করতে ভূমিকা রাখেন।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH