শুক্র. জুলা ৩, ২০২০

আলোকিত টেকনাফ

বিশ্বজুড়ে টেকনাফের প্রতিচ্ছবি

চকরিয়া থানার পশ্চিমে হিন্দুপাড়ায় ভুস্মিভূত ৬টি পরিবারের ঘরে ঈদ উপহার দিলেন জেসি চৌধুরী

১ min read

এম.জিয়াবুল হক,চকরিয়া

চকরিয়া থানার পশ্চিমে চকরিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের বাটাখালী সুশীল পাড়ায় অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে যাওয়া হিন্দু পরিবারের মাঝে ব্যক্তিগত তহবিলের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী দিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেসমিন হক জেসি চৌধুরী। ঈদের আগেরদিন তিনি চকরিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের বাটাখালী সুশীল পাড়া গিয়ে অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ৬টি পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন।
চকরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান (প্যানেল এক) ও উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি জেসমিন হক জেসি চৌধুরী বলেন, একদিনে করোনা সংক্রমণে প্রতিটি পরিবার কর্মহীন হয়ে পড়ার কারণে জীবিকার উৎস হারিয়েছে। অপরদিকে অগ্নিকা-ে বসতঘর ও আসবাবপত্রসহ সমুদয় মালামাল পুড়ে গিয়ে হতদরিদ্র ও দিনমুজুর শ্রেণীর এসব পরিবার গুলো একেবারে নি:স্ব হয়ে পড়েছেন। এ অবস্থায় মানবিক কল্যাণের অংশহিসেবে আমি ব্যক্তিগত তহবিল থেকে পুড়ে যাওয়া ৬টি পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে শুকনো খাবার সামগ্রী বিতরণ করেছি। পাশাপাশি পরিবার গুলোর মাঝে বেশ কিছু কম্বলও বিতরণ করা হয়েছে।
তিনি বলেন, প্রতিটি পরিবারকে শুকনো খাবার হিসেবে এক কেজি করে তৈল, বাংলা সেমাই, লাচ্ছা সেমাই, চিনি, পিয়াজ, আলু , চোলা, ডাল, চিড়া, মুড়ি, বিস্কুট, দুধ, চা পাতা, সাবান ও নুডুসসহ ঈদ উপহার সামগ্রী দেওয়া হয়েছে।
উল্লেখ্য, ১১ মে রাত ২টার দিকে হঠাৎ করে চকরিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের বাটাখালী সুশীল পাড়া গ্রামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিদুর্ঘটনায় ওই গ্রামের মৃত মিলন শীল, অনিল শীল, বনমালি শীল, শ্রীধাম শীল, বিধু শীল, ছোটন শীল, প্রদীপ শীলের বাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

 

আপনার মন্তব্য দিন
error: বাণিজ্যিক উদ্দেশ্যে এই সাইটের কোন উপাদান ব্যবহার করা সম্পূর্ণভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ।