সেপ্টেম্বর ২০, ২০২০

আলোকিত টেকনাফ

বিশ্বজুড়ে টেকনাফের প্রতিচ্ছবি

চলে গেলেন প্রতিদিনের সংবাদ পত্রিকার সম্পাদক রাহাত খান

১ min read

নিজস্ব প্রতিবেদক

প্রতিদিনের সংবাদ পত্রিকার সম্পাদক ও কথাশিল্পী রাহাত খান আর নেই। শুক্রবার রাত সাড়ে ৮টায় রাজধানীর ইস্কাটনের নিজ বাসবভনে মারা যান তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। 

শুক্রবার রাত সোয়া ৯টার দিকে রাহাত খানের স্ত্রী অপর্ণা খান নিজ ফেসবুকে রাহাত খানের মৃত্যুর খবর জানান। পরে তিনি প্রতিদিনের সংবাদকে বলেন, ‘রাহাত খান রাত সাড়ে ৮টায় তার ইস্কাটন গার্ডেনের বাসায় মারা যান। রাতে তার মরদেহ বারডেম হাসপাতালের হিমাগারে রাখা হবে। শনিবার বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে। তবে সময় এখনও ঠিক হয়নি।’দাফনের আগে রাহাত খানের মরদেহ জাতীয় প্রেস ক্লাব, বাংলা একাডেমি ও শহীদ মিনারে নেয়া হতে পারে বলেও জানান তিনি।

এর আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। রাহাত খান দীর্ঘদিন থেকে হৃদরোগ, কিডনি, ডায়াবেটিস রোগে ভুগছিলেন। এছাড়া করোনার কারণে তিনি সার্বক্ষণিক বাসাতেই অবস্থান করছিলেন।

প্রবীণ এই সাংবাদিক এর আগে দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক ও ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। ২০১৩ সালে তার সম্পাদনায় প্রকাশিত হয় দৈনিক বর্তমান। রাহাত খানকে ১৯৯৬ সালে একুশে পদক ও ১৯৭৩ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারে ভূষিত করা হয়।

আপনার মন্তব্য দিন
error: বাণিজ্যিক উদ্দেশ্যে এই সাইটের কোন উপাদান ব্যবহার করা সম্পূর্ণভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ।