শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:৩২ অপরাহ্ন

টেকনাফে চিংড়িঘের দখল নিয়ে গুলাগুলি : অস্ত্রসহ আটক-১

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ মে, ২০১৮
  • ৩৫৬ Time View
টেকনাফ প্রতিনিধি :-
টেকনাফ হোয়াইক্যং মিনাবাজার এলাকায় চিংড়িঘের দখলকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে গুলাগুলির ঘটনা ঘটেছে। এই ঘটনায় অস্ত্রসহ দেলোয়ার হোসেন নামে এক যুবককে আটক করা হয়।
১৩ মে রবিবার সকালে উপজেলার মিনাবাজার এলাকায় নাফনদী সংলগ্ন চিংড়ি ঘের নিয়ে স্থানীয় মিনাবাজার এলাকার মির কাসেম গং ও নুরুল ইসলাম নান্নু গংয়ের মধ্যে র্দীঘদিন ধরে চিংড়িঘেরের মালিকানা নিয়ে বিরোধ চলে আসছিল। এঘটনাকে কেন্দ্র করে মিনাবাজার এলাকাই উভয় পক্ষের লোকজন হুমকি ও ভয়ভীতি দেখানোর জন্য চিংড়ি ঘেরে ফাকাঁ গুলি বর্ষণ করে। এসব ফাকাঁ গুলি বর্ষণের কারণে স্থানীয়দের মাঝে বিরাজ করে আতংক।
সূত্রে জানা যায়, হোয়াইক্যং সাতঘরিয়া পাড়ার দেলোয়ার হোসেন(৩০) সহ কয়েকজন মিরকাসেম গংয়ের পক্ষে মিনাবাজার নাফনদী সংলগ্ন চিংড়ি ঘেরে গেলে অপর মিনাবাজারের নুরুল ইসলাম নান্নু গংয়ের মধ্যে সংঘর্ষ হয়।এ সময় দেলোয়ার হোসেন(৩০)কে অস্ত্রসহ আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। এতে একটি দৈশীয় তৈরী কাটা বন্দুক, গুলি, দা, রট উদ্ধার করা হয়।
হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির আইসি এসআই জাহিদ হোসেন সঙ্গীয় র্ফোস এসে আটক ব্যক্তিকে অস্ত্রসহ থানায় নিয়ে যায়।
উক্ত ঘটনায় স্থানীয় মেম্বার শাহ আলম জানান, র্দীঘদিন যাবত চিংড়িঘের দখলকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে বিরোধ চলছে। রাতে ও সকালে গুলাগুলির ঘটনা ঘটছে।
হোয়াইক্যং নয়াবাজার, খারাংখালী, মিনাবাজার, ঝিমংখালী,কান্জর পাড়া এলাকায় অস্ত্রের ব্যবহার বাড়ছে। এসব অস্ত্র ব্যবহারকারীরা অনেকেই নিজেদের আধিপত্য বিস্তার ও জমি দখল, মাদক ব্যবসা নিয়ন্ত্রনে এসব অবৈধ অস্ত্র মজুদ রাখে বলে জানা যায়।
টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি)রনজিত কুমার বড়ুয়া জানান, অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে।অস্ত্রসহ আটক ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH