বাড়িআলোকিত টেকনাফটেকনাফে প্রকাশ্যে দখল হচ্ছে সরকারি জায়গা

টেকনাফে প্রকাশ্যে দখল হচ্ছে সরকারি জায়গা

বিশেষ প্রতিবেদক:

টেকনাফ পৌরসভার কার্যালয় এবং টেকনাফ থানার সামনের সরকারি জায়গা দখলে মরিয়া হয়ে উঠেছে একটি মহল। প্রভাবশালী চক্রটি সরকারিভাবে দুই দফায় উচ্ছেদের পরও সম্প্রতি নতুন করে দখলের চেষ্টা শুরু করেছে। ইতিমধ্যে সরকারি ওই জায়গাটিতে টিন দিয়ে ঘেরা করে ঘরও তৈরী সম্পন্ন হয়েছে।

টেকনাফের সচেতন লোকজন জানান, টেকনাফ পৌরসভার সমানের দক্ষিণে এবং টেকনাফ থানার পূর্বে অবস্থিত জায়গায়টি দীর্ঘদিনের পুরাতন। ওই বিভিন্ন সময় গাড়ি পাকিং ছাড়াও সপ্তাহে ২ দিন সুপারি বাজার পরিচালনা হচ্ছে গত ৭০ বছর ধরে। কিন্তু টেকনাফের অলিয়াবাদ এলাকার ইসহাস নামের এক ব্যক্তি এবাজারের একটি অংশ দখলের চেষ্টা শুরু করে। গত ১ বছরে এ জায়গাটি সরকারিভাবে দুইবার উচ্ছেদ করা হয়। কিন্তু সম্প্রতি আবার নতুন করে দখলের চেষ্টা শুরু করা হয়। চক্রটি টিন দিয়ে ওই জায়গায় ঘেরা ও ঘর তৈরী সম্পন্ন করেছে।

টেকনাফের সচেতন মহলের দাবি জনগুরুত্বপূর্ণ স্থান এবং পৌরসভা-থানার সামনে প্রকাশ্যে এ দখলের চেষ্টা সরকারের উচ্ছেদ অভিযানকে প্রশ্ন বিদ্ধ করবে।

টেকনাফের সহকারি কমিশনার (ভূমি) প্রণয় চাকমা জানান, দুই বার উচ্ছেদের পর নতুন করে দখলের খবর তিনিও পেয়েছেন। বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে উচ্ছেদের পাশাপাশি দখলকারি ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments