শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

টেকনাফে বিএনপি ক্যাডারের হাতে নারী উদ্যোক্তা নিগৃহীত

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : বুধবার, ৮ জুন, ২০২২
  • ১৫৮ Time View

কক্সবাজারের টেকনাফে এক নারী উদ্যোক্তাকে নিগৃহীতের অভিযোগ উঠেছে পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল জাব্বারের বিরুদ্ধে। নিগৃহের শিকার নারী প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর নারী শাখার ম্যানেজার ও নারী উদ্যোক্তা। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে ইতিপূর্বে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ রয়েছে।

বীমা প্রতিষ্টানটি দেয়া তথ্য মতে, টেকনাফ পৌরসভার জালিয়া পাড়া এলাকার আবু তাহেরের ছেলে আব্দুল জাব্বার বিগত ২০১৭ সালে নিজ নামে ১২ বছর মেয়াদী ১০ লক্ষ ৩০ হাজার টাকার একটি বীমা করেন। যার পলেসি নাম্বার (০৯২০০০৪৬৭২-৩)। চুক্তি পত্র অনুযায়ী প্রতি চার বছরে ৩ লক্ষ টাকা করে প্রিমিয়াম পরিশোধ করলে প্রতি চার বছর পর ২৫% হারে দুই বার এবং ১২ বছর শেষে প্রিমিয়ামসহ ৫০% হারে কোম্পানী প্রদত্ত বোনাস বুঝে নিয়ে হিসাবটি বন্ধ করে দেয়া হবে। সেই মুতাবেক আব্দুল জব্বার হিসাব খুলার সময় প্রথমে ১লক্ষ টাকা জমাদান করে চলতি ২০২২ সাল পর্যন্ত আর কোন কিস্তি পরিশোধ করেন নাই।

ভোক্তভূগী নারী উদ্যোক্তা সমুদা বেগম জানান, বীমা করার পর থেকে ৪ বছর গত হয়ে গেলেও প্রথম কিস্তির ৩ লাখ টাকার মধ্যে আরো বাকী দুই লাখ টাকার জন্য গ্রাহক আব্দুল জাব্বারকে তাগাদা দিলে সে কোন রকম সাড়া না দিয়ে উল্টো তার প্রদত্ত ১লক্ষ টাকা ফেরত দাবী করেন। বীমা আইন ও পলেসির নিয়ম অনুযায়ী টাকা ফেরত চেয়ে কোম্পানী বরাবর আবেদন করার পরামর্শ দিলে সে উল্টো টাকা আত্মসাত করেছি বলে আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ ভাবে অপপ্রচার চালায়। এক পর্যায়ে চলতি বছর মার্চের দিকে কয়েকজন সন্ত্রাসী নিয়ে রাতের অন্ধকারে আমার অফিসে তালা ঝুলিয়ে আমাকে হুমকি দেয়। বিষয়টি স্থানীয় থানাকে অবহিত করলে পুলিশের হস্তক্ষেপে সে তালা খুলে দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের দ্বায়ে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযুক্ত জব্বারের দাবী, শুরুর দিকে ৩ বছর মেয়াদী বীমার কথা বলে মূল চুক্তিপত্র সম্পাদনের জন্য আমার কাছ থেকে খালি চুক্তি পত্রে দস্তগত নিয়ে চুক্তি পত্রটি বিভিন্ন তাল বাহানায় গোপন রেখে ১লক্ষ টাকা আত্মসাতের পায়তারা করে। পরে বিষয়টি জানাজানি হয়ে গেলে আমার সরল বিশ্বাসকে পুঁজি করে ওই চুক্তি পত্রে পাঁচ বছর পর ১২ বছর মেয়াদী পলেসি সৃজন করে একটি বানোয়াট চুক্তি পত্র আমাকে প্রদর্শন করে।

কক্সবাজার জেলা কর্মকর্তা সেলিম উল্লাহ জানান, অফিসে তালা দেয়ার বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য তার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা টেকনাফ থানার এস আই নকিব ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং এই বিষয়ে আইনী প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলে জানান।

এদিকে, শুধু এই নারী নয় বিগত জোট সরকারের আমলে তার হাত থেকে বিরোধী দলের স্থানীয় কোন নেতাকর্মী নিরাপদ ছিলোনা বলে জানাগেছে। এছাড়াও তার বিরুদ্ধে মাদক সংশ্লিষ্টতার কারনে একজন বেকার যুবক থেকে রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ বনে যাওয়ার নাগরিক মন্তব্য রয়েছে।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH