সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫২ পূর্বাহ্ন

টেকনাফে ভোটার হতে এসে জাল কাগজপত্রসহ রোহিঙ্গা নারী গ্রেফতার

Reporter Name
  • Update Time : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ১০৮ Time View

খাঁন মাহমুদ আইউব।

কক্সবাজারের টেকনাফে তথ্য গোপন করে ভোটার তালিকায় অন্তর্ভূক্তির চেষ্টাকালে এক রোহিঙ্গা নারীকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত নারী উপজেলা হোয়াইক্যং ইউনিয়নের লাতুরী খোলা গ্রামের মো. ছিদ্দিকের মেয়ে কহিনুর আকতার (২০)। সে একজন রোহিঙ্গা বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ বেদারুল ইসলাম।

তিনি জানান, রোববার (৭ আগষ্ট) সকালে একজন নারী উপজেলা নির্বাচন অফিসে এসে অফিসের এক কর্মাচারীর হাতে বেশ কিছু কাগজ পত্রসহ দিয়ে তাকে ভোটার তালিকা ভূক্তি করার অনুরোধ জানায়। এক পর্যায়ে তার সাথে থাকা কাগজ পত্র যাচাই বাচাই করে দেখা যায় চলতি বছরের ফেব্রুয়ারীতে তিনি ভোটার তালিকায় অন্তর্ভূক্তি হওয়ার জন্য উপজেলা নির্বাচন কার্যালয়ে আবেদনের সাথে ফাইলটি জমা দিয়েছিলেন। ২৬ মে যাচাই বাচাই কমিটি তথ্য গোপন ও ভূয়া তথ্য দেয়ার দ্বায়ে তা বাতিল ঘোষনা করেন।

প্রতারনার বিষয়টি নিশ্চিত হয়ে ঘটনাটি উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হককে জানানো হয়। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হক জানান, একজন রোহিঙ্গা নারী জাল কাগজ পত্র সৃজন করে ভোটার তালিকায় অন্তর্ভূক্তি হতে আসার খরর পেয়ে পুলিশ পাঠিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় তার বিরুদ্ধে নিয়মিত মামলার প্রক্রিয়াধীন।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH