বাড়িআলোকিত টেকনাফটেকনাফে মাসব্যাপী মুক্তিযুদ্ধের স্বাধীনতা মেলা শুরু

টেকনাফে মাসব্যাপী মুক্তিযুদ্ধের স্বাধীনতা মেলা শুরু

আলোকিত টেকনাফ ডেস্কঃ-

টেকনাফে মাসব্যাপী মুক্তিযুদ্ধের স্বাধীনতা মেলা শুরু হয়েছে।
মঙ্গলবার সন্ধ্যায় টেকনাফ পৌরসভার বাস টার্মিনাল মাঠে স্বাধীনতা মেলার শুভ সূচনা করেন কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান সাবেক জেলা মুক্তিযুদ্ধা কমান্ডার নুরুল আবছার।
এসময় তিনি জানান, মুক্তিযুদ্ধ ও ইসলামের মধ্যে কোন বিরোধ নেই। স্বাধীনতা বিরোধী চক্র নিজেদের অপকর্ম আড়াল করতে কৌশলে মুক্তিযুদ্ধের সাথে ইসলামকে মুখোমুখী করার অপচেষ্টা চালিয়ে থাকে। এ দেশের সংখ্যাগরিষ্ট মুসলমান ও অন্যান্য ধর্মাবলম্বীরা সকলে বঙ্গবন্ধুর আহবানে জীবনবাজী রেখে মুকিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। তাই মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে স্বাধীনতা মেলার প্রয়োজন রয়েছে। তিনি প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন এ মেলার নিরাপত্তা নিশ্চিত করা আপনাদের দায়িত্ব।
এছাড়া মেলায় অসামাজিক ও মানুষের মনে আঘাত লাগে এমন কোন কর্মকান্ড যেন মেলায় না হয় সে ব্যাপারে আয়োজকদের সতর্ক থাকার আহবান জানান তিনি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টেকনাফ উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার জহির আহমদ। স্বাধীনতার ৪৭ বছর পূর্তি উপলক্ষে মাসব্যাপী মুক্তিযুদ্ধের স্বাধীনতা মেলা আয়োজন করেন স্থানীয় মুক্তিযুদ্ধারা।
এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা মুক্তিযুদ্ধা কমান্ডারমো.শাহজাহান, মুক্তিযুদ্ধের ডেপুটি কমান্ডার আইয়ুব বাঙ্গালী, মুক্তিযুদ্ধা সুনীল বড়ুয়া, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জহির হোসেন এম এ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরওয়ার আলম, সাধারন সম্পাদক আবদুল হক, তাঁতী লীগের সভাপতি আবদুল রহমান, সাধারন সম্পাদক মোঃ ইয়াছিন প্রমুখ। পরে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন নেতৃবৃন্দ।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments