সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৪ পূর্বাহ্ন

টেকনাফ থেকে ছেড়ে যাওয়া লবণ বোঝাই ট্রাক ও কাভার্ড ভ্যানে মিলল দুই লাখ ইয়াবা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮
  • ৩২৮ Time View

নিউজ ডেস্কঃ-

কক্সবাজারের টেকনাফ থেকে ছেড়ে যাওয়া লবণবোঝাই একটি ট্রাক ও কাভার্ড ভ্যান থেকে দুই লাখ ছয় হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-১। এ সময় যান দুটির চালক ও তাদের দুই সহযোগীকে গ্রেপ্তার করা হয়। রাজধানীতে চলে এ অভিযান।

গ্রেপ্তাররা হলেন, কাভার্ড ভ্যান চালক মানিক মিয়া (২৭), তার সহকারী মো. আরিফ (২২), ট্রাক চালক মো. মাসুম মিয়া (৪০) ও তার সহকারী মো. আব্দুল খালেক (২৮)।

গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর পূর্বাচল এলাকা থেকে তাদের আটক করা হয়েছে বলে বুধবার দুপুরে কারওয়ান বাজারের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের জানান র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

মুফতি মাহমুদ বলেন, কোরবানির ঈদকে সামনে রেখে কক্সবাজারের টেকনাফ থেকে লবণবোঝাই দুটি গাড়িতে ইয়াবার বড় চালান আসছে এমন খবর পেয়ে ট্রাক ও কাভার্ড ভ্যানটি শনাক্ত করে র‌্যাব।

পরে কাভার্ড ভ্যানের সামনের অংশে বিশেষ কায়দায় বানানো বাক্সে লুকানো অবস্থায় ১ লাখ ৯৬ হাজার পিস ইয়াবা এবং ট্রাকের অতিরিক্ত চাকার মধ্যে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার মূল্য প্রায় ৭ কোটি ২১ লক্ষ টাকা। এসময় চারজনকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে আটক চারজন জানান, তারা পরিবহন চালানোর পাশাপাশি ছদ্মবেশে মাদক ব্যবসা করেন। ২৮ জুলাই টেকনাফ থেকে লবণ বোঝাই করে ঢাকার পথে রওনা দেয়। পথে চকরিয়া একটি ওয়ার্কশপে নিয়ে কাভার্ডভ্যানের সামনের আলাদা একটি বাক্স তৈরি করে। সেখানেই তারা ইয়াবা বহন করে নিয়ে আসছিল।

র‌্যাব আরও জানায়, ‘এই চক্রে ১৫/২০ জনের মতো সদস্য আছে। যারা গাড়ি চালানোর পাশাপাশি মাদক কারবার করেন। তারা এক বছর ধরে এই কারবারে জড়িত।

অভিনব এই পদ্ধতির মধ্যে এর আগে আরো আটটি চালান তারা দেশের বিভিন্ন স্থানে পৌছে দিয়েছে। চক্রের বাকি সদস্য ও এদের মূল হোতাদের ধরতে র‌্যাব কাজ করছে।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH