শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

ফেসবুকে ছাত্রলীগকে নিয়ে আপত্তিকর মন্তব্য, ইবি শিক্ষার্থী বহিষ্কার

Reporter Name
  • Update Time : বুধবার, ৮ আগস্ট, ২০১৮
  • ২০৭ Time View

।। আলোকিত নিউজ ডেস্ক ।।

ছাত্রলীগকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় মৌসুমী মৌ নামে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার রাতে ছাত্রলীগ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে তিনি ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন।মৌসুমী মৌ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্রী। ছাত্রলীগের অভিযোগের ভিত্তিতে সোমবার তাকে সাময়িকভাবে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করেছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ সূত্রে জানা গেছে, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্রী মৌসুমী মৌ রোববার রাত ১০টার দিকে ছাত্রলীগকে কটূক্তি করে তার ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট দেন। তিনি লেখেন- ‘নিষিদ্ধ পল্লিতে বেলুন দুর্ঘটনায় যাদের জন্ম তাদেরকে ছাত্রলীগ বলে। ##কালেকটেড##।’

এটি ছাত্রলীগ কর্মীরা স্ক্রিনশট নিয়ে ফেসবুকে ছড়িয়ে দেন। এ নিয়ে ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। তবে পরবর্তী সময়ে ওই ছাত্রীর আইডিতে পোস্টটি খুঁজে পাওয়া যায়নি।

student-league

এ ঘটনায় সোমবার সকালে ওই ছাত্রীর বিচার দাবি করে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে লিখিত অভিযোগ করে ছাত্রলীগ। পরে বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের কাছে লিখিত অভিযোগ করে তারা। এ সময় ছাত্রলীগ কর্মীরা ওই ছাত্রীর তাৎক্ষণিক বহিষ্কার দাবি করেন।পরবর্তী সময়ে দুপুর ২টার দিকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ প্রেরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে মৌসুমী মৌকে সাময়িক বহিষ্কার করে প্রশাসন। এছাড়া তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না সাত দিনের মধ্যে তার কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

বিষয়টি খতিয়ে দেখার জন্য ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সদস্য হিসেবে আছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আহসান উল আম্বিয়া এবং সহকারী প্রক্টর এস এম আব্দুর রহিম।ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান। প্রশাসনের নিজ ক্ষমতা বলে ওই ছাত্রীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে এবং কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। কারণ তিনি বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত ছাত্রলীগ নিয়ে অশ্লীল ভাষায় কু-মন্তব্য করেছেন।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH