বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

মমতাময়ীর আদরে হিজড়াকে জড়িয়ে ধরলেন প্রধানমন্ত্রী

Reporter Name
  • Update Time : সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৩৭ Time View

জ্যেষ্ঠ প্রতিবেদক:-

মমতাময়ী মায়ের আদরে হিজড়াকে জড়িয়ে ধরলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাজে অবহেলিত ও নিগৃহীতের শিকার হিজড়াদের একটি প্রতিনিধি দলের সঙ্গে হাসিমুখে ছবিও তুলেছেন বিভিন্ন মানবতাবাদী কাজের শিরোনাম হওয়া আওয়ামী লীগের সভাপতি।

রোববার জাতীয় সংসদে নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন হিজড়া সম্প্রদায়ের কয়েকজন প্রতিনিধি। এদিন সংসদের বৈঠক চলছিল। প্রধানমন্ত্রী সংসদের বৈঠকেও অংশ নেন। তবে মাগরিবের নামাজের বিরতির সময় তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। আর উপস্থিত ছিলেন তথ্য অধিদফতরের (পিআইডি) ফটোগ্রাফার সুমন দাস। তিনিই প্রধানমন্ত্রী ও হিজড়াদের ছবিগুলো তুলেন।

 

জামালপুর সদরের হিজড়াপল্লীতে কোরবানির জন্য লাখ টাকার গরু উপহার দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই কৃতজ্ঞতাবোধ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে সময় চেয়েছিলেন হিড়জাদের ওই প্রতিনিধি দল। প্রধানমন্ত্রী তাদের সময় দেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, জামালপুর জেলার সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার সভাপতি আরিফা ইয়াসমিন ময়ূরীর নেতৃত্বে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন চুন্নু, হাই, কমলা ও মৌরি।

 

সাক্ষাৎ শেষে আরিফা ইয়াসমিন ময়ূরী জাগো নিউজকে বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার কথা এতদিন শুধু শুনেছি। আমাদের হিজড়াপল্লীর ৮৭ জনের জন্য তিনি কোরবানির গরু পাঠানোর পর তাকে সরাসরি দেখার স্বপ্ন হলো। এজন্য প্রিয় নেত্রীর সঙ্গে দেখা করতে সময় চেয়েছিলাম। অবাক হওয়ার বিষয় এত ব্যস্ততার মধ্যেও তিনি আমাদের সময় দিয়েছেন। তার সঙ্গে দেখা হওয়ার পর আরও অবাক হয়েছি তিনি কত সাধারণ। সত্যিই তিনি আমাদের কথা ভাবেন। বঙ্গবন্ধুর কন্যা হিসেবে আমরা তার দীর্ঘজীবন কামনা করি।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH