এম.জুবাইদ,পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধিঃ
কক্সবাজারের পেকুয়ার তিন ইউনিয়নের ১২১০ জেলে পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। জানা যায়, ১ জুন সকাল ১০ টায় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয় কর্তৃক মানবিক সহায়তা কমর্সুচীর আওতায় ২০২০-২১ অর্থ বছরে বাংলাদেশের সামুদ্রিক জলসীমায় ৬৫দিন (২০মে-২৩জুলাই ২০২১) মৎস্য আহরণ নিষিদ্ধকালীন সময়ে মৎস্য আহরণ থেকে বিরত থাকা উজানটিয়া ইউনিয়নের  ৮১৩জন, বারবাকিয়া ইউনিয়নের ২৫৩ জন, শীলখালী ইউনিয়নের ১৪৪ জন নিবন্ধনকৃত কার্ডধারী সমুদ্রগমী জেলেদের মাঝে ৪২ দিনের জন্য জন প্রতি ৫৬ কেজি চাউল বিতরণ করা হয়েছে। 
স্ব স্ব ইউনিয়নে গিয়ে উক্ত মানবিক  সহায়তা বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ। এ সময় উপস্থিত ছিলেন উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  এটি এম শহিদুল ইসলাম চৌধুরী, বারবাকিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাও. এইচ এম বদিউল আলম, শীলখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  নুরুল হোছাইন, ইউনিয়ন প্রশাসনিক কর্মকর্তাগণ, এমইউপি ও মহিলা এমইউপিবৃন্দ। 
এসময় ইউএনও মোতাছেম বিল্যাহ বলেন বাংলাদেশের সামুদ্রিক জলসীমায় ৬৫ দিন (২০মে-২৩জুলাই ২০২১) মৎস্য আহরণ নিষিদ্ধকালীন সময়ে মৎস্য আহরণ থেকে বিরত থাকায় অনেক কষ্টে দিনযাপন করছেন জেলে পরিবারগুলো। তাই সরকার তাদের জন্য মানবিক সহায়তা প্রদান করছেন। বিধিনিষেধ ও স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।