শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

যৌতুক না দেওয়ায় বিয়ে পন্ড,থানায় মামলা,বর গ্রেফতার

মিজানুর রহমান 
  • Update Time : রবিবার, ১২ জুন, ২০২২
  • ৪২ Time View
কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের সাবরাংয়ে যৌতুকের কারণে বিয়ে বন্ধ করে দেওয়ায় অভিযোগে মেয়ে পিতার করা মামলায় সাবরাংয়ে এমরান উল্লাহ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।গতকাল শুক্রবার (১০ জুন) দুপুরে তাঁকে গ্রেপ্তারের পর আজ আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।
গ্রেপ্তার ব্যক্তির নাম মো. মোহাম্মদ ইমরান প্রকাশ এমরান উল্লাহ। সেই উপজেলার সাবরাং ইউনিয়নের কচুবনিয়া এলাকার আব্দুল মাজেদের ছেলে।বাদী ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, আটক আসামি ইমরান উল্লাহ দুবাই থাকাকালে মেয়েকে পছন্দ করার পর, গত ০৫/১১ ২০২১ ইং তারিখে ছেলের পরিবার সহ মেয়ের বাড়িতে আসিয়া শাহপরীর দ্বীপের আব্দুল জব্বারের মেয়ের সাথে বিয়ের কথা ঠিকঠাক হয়। সেই সুবাদে মেয়ের সাথে নিয়মিত মোবাইল ফোনের মাধ্যমে ভিডিও কল সহ কথাবার্তা বলিত। এক পর্যায়ে দু’পক্ষের সন্মানিতে গত ০৯/০৬/২০২২ ইং তারিখে বিয়ের তারিখ নিদিষ্ট করা হয়। সেই সুবাদে ০২/০৬/২০২২ ইং তারিখে এমরান উল্লাহ ও তার ভাই জসিম বাংলাদেশে তাদের বাড়িতে আসে।
দুই পরিবারের সন্মানিক্রমে আলোচনার পর তাদের দাবিকৃত বিয়ের আসবাবপত্র, ওয়াশিং মেশিন, ফ্রিজ, বক্স খাট,সোফা,আলমারি, সুকেস,ওয়াড্রপ ইত্যাদি যাবতীয় ইলেকট্রনিক পণ্য, বিয়ের খরচ সহ প্রায় ৮ লক্ষ টাকার আসবাবপত্র ক্রয় করে এমরান উল্লাহ বাড়িতে পৌঁছিয়ে দেওয়া হয়। এমনকি পূর্ব থেকে মেয়ের বাড়িতে বিবাহের কার্ডে নির্ধারিত তারিখে ৮ মে শাহপরীর দ্বীপের নিজ বাড়িতে প্রীতিভোরে দাওয়াতি মেহমানে খাওয়া দাওয়া প্রায় আড়াই লক্ষ টাকা খরচ হয়।
পরবর্তীতে বৃহস্পতিবার সকালে বিবাদীরা বিভিন্ন পরোচনায় অতি লোভে বশীভূত হইয়া পুনরায় একটি বিদেশি কোম্পানির মোটরসাইকেল FZS-V3 যাহার আনুমানিক বাজার মূল্য ৪ লাখ টাকা দাবি করে। তার পরও মেয়ের পিতা আড়াই লক্ষ টাকা দামের মোটরসাইকেল দেওয়ার জন্য সম্মতি প্রকাশ করেন। কিন্তু ছেলের পরিবার ৪ লক্ষ টাকা দামের মোটরসাইকেল না দিলে বধু হিসাবে গ্রহণ করবে না মর্মে হুশিয়ারি দেয়। এবং তাদের মেয়েকে বিয়ে হবে না বলে জানিয়ে দেয়। পরে মেয়ের বাবা আত্মীয় স্বজন গণ্যমান্য ব্যক্তিগণ সহ অনুরোধ করার পরও তারা সাফ জানিয়ে দে চার লক্ষ টাকার মোটরবাইক না দিলে বিয়ে হবে না। পরে ঘটনার বিষয়ে গণ্যমান্য ব্যক্তিদের অবহিত করে তাদের পরামর্শক্রমে মেয়ের বাবা শাহপরীর দ্বীপ মাঝের পাড়া এলাকার মৃত আজিত আল্লাহ পুত্র আব্দুল জাব্বার বাদী হয়ে সাবরাং ইউনিয়নের কচুবনিয়া এলাকার আব্দুল মাজেদের পুত্র মোহাম্মদ ইমরান প্রকাশ ইমরান উল্লাহ কে প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে ১১/০৬/২০২২ ইং তারিখে টেকনাফ মডেল থানার এজাহার দায়ের করে। যার মামলা নং-৪৪ ধারা ৪০৬/৪২০/৪২৭/৫০০/৪৩ সহ যৌতুক বিরোধী আইন ৩/৪ রুজু করা হয়েছে। বাকি আসামীরা হলেন, মোঃ ছাবের,জসিম উদ্দিন, তৈয়বা খাতুন, আব্দুল মাজেদ।
মামলার তদন্ত কর্মকর্তা টেকনাফ মডেল থানার (এসআই) নুর আলম বলেন, পুলিশের প্রাথমিক তদন্তে এমরান প্রকাশ ইমরান উল্লাহ সহ তার পরিবারের বিরুদ্ধে যৌতুকের সত্যতা পাওয়া গেছে। তাঁকে গ্রেপ্তার করে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। পুলিশ মামলাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করছে।
More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH