বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

রোহিঙ্গাদের কারণে হ্নীলা ইউনিয়নের ক্ষতিগ্রস্ত ব্যাক্তিদের জন্য ২৬ টি স্যানিটেশন তৈরি বিষয়ক অবহিত করন সভা

Reporter Name
  • Update Time : সোমবার, ৩০ জুলাই, ২০১৮
  • ৩৬৫ Time View

ছৈয়দ হোছাইন মামুন, টেকনাফঃ-

কক্সবাজারের টেকনাফ ও হ্নীলায় রোহিঙ্গা বিপর্যয়ের কারণে স্থানীয়রা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ফসলের মাঠ, বনাঞ্চল, সামাজিক বনায়ন, বেড়িবাঁধ, শিক্ষা প্রতিষ্ঠান, বসতভিটা, এমনকি শ্রম বাজার হারিয়ে দিন মজুরেরা ও বেকার হয়ে পড়েছে। একারণে স্থানীয় লোকজন সীমাহীন দুর্ভোগে আছে। তাই রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের সঠিক তালিকা নিরুপন করে দ্রুত সময়ের মধ্যে অবকাঠামোগত উন্নয়ন ও সহায়তা প্রয়োজন।

৩০ই জুলাই,সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অালহাজ্ব জাফর অাহমদ, বিশেষ অতিথি মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা অাক্তার মিলি এবং এনজিও প্রতিনিধিবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান। এটি আয়োজন করেন NGO FORUM FOR PUBLIC HEALTH.

প্রকল্প অবহিতকরণ সভায় হ্নীলায় রোহিঙ্গা বিপর্যয়ের কারণে ক্ষতিগ্রস্ত স্থানীয় ব্যাক্তিদের জন্য ২৬ টি স্যানিটেশন তৈরি অবহিত করেন এনজিও প্রতিনিধিবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, বর্তমান সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্ব পরিমণ্ডলে যে সুনাম অর্জন করেছেন আমরা টেকনাফবাসী তার অংশীদার। রোহিঙ্গাদের কারনে স্থানীয় ব্যাক্তিরা যেন ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে লক্ষ রেখে সবাইকে একসাথে কাজ করতে হবে।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH