শুক্র. জুলা ৩, ২০২০

আলোকিত টেকনাফ

বিশ্বজুড়ে টেকনাফের প্রতিচ্ছবি

রোহিঙ্গার মৃত্যুর ৩ দিন পর মিলল করোনায় ‘পজিটিভ’, ৯ জন আইসোলেশনে

১ min read

রোহিঙ্গা ক্যাম্প (ফাইল ফটো)

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে করোনায় উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া রোহিঙ্গার ৩ দিন পরে ‘পজিটিভ’ রিপোর্ট এসেছে। জেলায় প্রথমবারের মতো রোহিঙ্গা ক্যাম্পে  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই রোহিঙ্গার মৃত্যু হয়েছে। গত  শনিবার (৩০ মে) রাতে কক্সবাজাররে উখিয়া ‘এমএসএফ’ হাসপাতালে ওই রোহিঙ্গা মৃত্যুবরণ করেন। মঙ্গলবার (২ জুন) তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তিনি উখিয়ার কুতুপালং ক্যাম্পের বাসিন্দা। মারা যাওয়া ওই রেহিঙ্গা ৭১ বছর বয়সী ছিলেন। যদিও তার সংস্পর্শে আসায় ৯জন রোহিঙ্গাকে আইসোলেশনে পাঠিয়েছেন আরআরসি কার্যালয়। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু তোহা এম আর এইচ ভূঁইয়া।

তিনি জানান,  কুতুপালং ক্যাম্পের ৭১ বছর বয়সী  ওই রোহিঙ্গা করোনার উপসর্গ নিয়ে গত শনিবার এনজিও সংস্থা এমএসএফ হাসপাতালে ভর্তি হয়। সেখানেই তিনি  রাতে মারা যায়। পরে নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার তার করোনাভাইরাস শনাক্ত হয়।

বিষয়টি নিয়ে সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, জেলায় কোভিড-১৯ সক্রমরণ রোগ শুরু হওয়ার পর থেকে এই পর্যন্ত উখিয়া ও টেকনাফের ৩৪টি  রোহিঙ্গা ক্যাম্পে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৩৫ জন রোহিঙ্গা।  তারমধ্যে উখিয়ার কুতুপালং ক্যাম্পে এই প্রথম কোন রেহিঙ্গার মৃত্যু হয়েছে।

আপনার মন্তব্য দিন
error: বাণিজ্যিক উদ্দেশ্যে এই সাইটের কোন উপাদান ব্যবহার করা সম্পূর্ণভাবে নিষিদ্ধ এবং কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ।