শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

রোহিঙ্গার হাতে জন্ম সনদ এলাকায় তোলপাড়!

Reporter Name
  • Update Time : বুধবার, ৮ আগস্ট, ২০১৮
  • ৫৩৯ Time View

সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধিঃ-

কক্সবাজার সদরের ঈদগাঁওতে এক রোহিঙ্গার নামে জন্ম নিবন্ধন সনদ ইস্যু করা হয়েছে। বিষয়টি প্রকাশ পেলে সর্বত্র আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, অবৈধ অনুপ্রবেশকারী রোহিঙ্গা নাগরিক মোঃ আলম (৩৩) গত বছর ঈদগাঁও ইউনিয়নের ভাদিতলা গ্রামে আশ্রয় নেয়। এরপর নানা কৌশলে সে জন্মনিবন্ধন সনদ লাভের জন্য চেষ্টা করে। অবশেষে ঈদগাঁও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তার অনৈতিক সহায়তায় রোহিঙ্গা আলমের নামে জন্মনিবন্ধন সনদ ইস্যু করা হয়। ইস্যুকৃত জন্মনিবন্ধন সনদে দেখা যায় মোহাম্মদ আলম, পিতা দিল মোহাম্মদ ও মাতা ছমুদা বেগম নাম উল্লেখ করে স্থায়ী ঠিকানা ভাদিতলা দেখানো হয়েছে।
এলাকাবাসী জানান, এ লোকটি রোহিঙ্গা। উপরোক্ত জন্ম নিবন্ধন সনদ দিয়ে পাসপোর্ট তৈরী করে আলম সৌদী আরব গেছে বলে জানা গেছে। এ ব্যাপারে স্থানীয় মেম্বার জিয়াউল হক বলেন, মোহাম্মদ আলমের পিতা রোহিঙ্গা হলেও তার জন্ম এখানে হয়েছে। কিন্তু ঈদগাঁও ইউনিয়নের দফাদার নূর মোহাম্মদ বলেন, উপরোক্ত আলম রোহিঙ্গা, তার নামে জন্ম নিবন্ধন সনদ ইস্যু করা ঠিক হয়নি।
ঈদগাঁও ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলম বলেন, বিষয়টি জানাজানি হওয়ার পরে জন্মনিবন্ধন সনদটি জব্দ করা হয়েছে। পাসওয়ার্ড পেলে এটা বাতিল করা হবে বলে জানান তিনি।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH